মঙ্গলবার ১১ মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৮ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

শেখ হাসিনা শুধু প্রধানমন্ত্রী নন, মমতাময়ী মা-ও’

স্টাফ রিপোর্টার   মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০১৬ 1175 ভিউ
শেখ হাসিনা শুধু প্রধানমন্ত্রী নন, মমতাময়ী মা-ও’

‘শেখ হাসিনা শুধু দেশের প্রধানমন্ত্রী নন, একজন মমতাময়ী মা-ও। এই মাকে স্বামীহারা স্ত্রী কিংবা বাবাহারা সন্তানের কষ্ট দারুণভাবে স্পর্শ করে। রাজ্যের সব সমস্যা মাথায় নিয়েও তিনি যে দেশের প্রত্যন্ত অঞ্চলের মানুষের খবরও রাখেন তার প্রমাণ আমরাও প্রমাণ। এমন মা পেয়ে আমরা গর্বিত।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে এমন আবেগজড়ানো কথাগুলো মেহেদী হাসান ফরায়েজীর। তিনি কক্সবাজারের পেকুয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি নিহত সাহাবুদ্দীন ফরায়েজীর বড় ছেলে।

২০১৫ সালের ৭ অক্টোবর পেকুয়া উপজেলার টৈটং ইউনিয়নের বড়ছড়া খাল থেকে তার মরদেহ উদ্ধার করেছিল পুলিশ।

রোববার (১৭ জানুয়ারি)  প্রধানমন্ত্রীর নির্দেশে নিহত সাহাবুদ্দীন ফরায়েজীর গ্রামের বাড়ি পেকুয়ার টৈটং আসেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ।মন্ত্রী ফরায়েজীর পরিবারের সদস্যদের খবর নেন এবং তার কবর জেয়ারত করেন।

এ সময় মন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রীর সাথে নিহতের পরিবার যখন গণভবনে সাক্ষা‍ৎ করেন তখন আমি সেখানে উপস্থিত ছিলাম। এ সময় আমাকে নিহতের গ্রামের বাড়ি ঘুরে আসার নির্দেশ দিয়েছিলেন প্রধানমন্ত্রী। পরে প্রধানমন্ত্রীর বার বার তাগাদা দিয়েছেন দ্রুত আসতে। অবশেষে নিহতের পরিবারের সদস্যদের খবর নিতে ও তার কবর জিয়ারত করতে আসলাম।’

hasina1_717761167

মন্ত্রীর মুখে প্রধানমন্ত্রীর নির্দেশনার কথা শোনার পর থেকেই পেকুয়ার সর্বত্রই চলছে প্রধানমন্ত্রীর বন্দনা।

সুচিন্তা বাংলাদেশের চট্টগ্রাম বিভাগের সমন্বয়ক আশরাফুল ইসলাম সজীব জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে একজন মমতাময়ী নেত্রী তা আবারও প্রমাণ করে দিলেন। একজন মাঠ পর্যায়ের নেতার পরিবারের খবর নিয়ে তিনি বুঝিয়ে দিলেন অন্য দশজনের মানুষের সাথে তার তুলনা চলে না।

তিনি বলেন, যুগে যুগে নেতা আসবেন, যাবেন।অনেকে প্রধানমন্ত্রী হবেন। কিন্তু কেউ বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতো বহুগুণে গুণান্বিত হতে পারবেন বলে মনে হয় না।

বাড়িতে প্রধানমন্ত্রীর প্রতিনিধি আসার পর ফরায়েজীর পরিবারের সদস্যরা এখন বিচারের আশায় বুক বেঁধেছেন।

মেহেদী হাসান ফরায়েজী বাংলানিউজকে বলেন, বিভিন্ন মহল বাবার হত্যাকারীদের বাঁচাতে নানা অপতৎপরতা চালাচ্ছিল। কিন্তু আমাদের বাড়িতে প্রধানমন্ত্রীর প্রতিনিধি হয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আসার পর তারা এখন পিছু হটতে শুরু করেছে। আমাদের বিশ্বাস এবার বাবা হত্যার বিচার পাবো।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশে নিহতের স্ত্রী জেবুন নেসা বলেন, শত ব্যস্ততার মাঝেও প্রধানমন্ত্রী আমাদের খবর নিচ্ছেন এটাই বড় পাওনা। প্রধানমন্ত্রী আমার স্বামী হত্যায় জড়িতদের বিচারের মুখোমুখি করবেন এ আশা করি।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের বক্তব্যেও ফরায়েজী হত্যার বিচারের বিষয়ে আশার বাণী পাওয়া যায়।

সোমবার (১৮ জানুয়ারি) সকালে কক্সবাজার শহরে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় ওবায়দুল কাদের বলেন, নিহত সাহাবুদ্দীন ফরায়েজী একজন সৎ রাজনীতিবিদ ছিলেন। তিনি নিজের বাড়িটা পর্যন্ত তৈরি করতে পারেননি। আন্দোলন সংগ্রামে এমনভাবে জড়িত ছিলেন তার পরিবারের দিকে খেয়ালও রাখেননি। এমন একজন স‍ৎ মানুষের হত্যাকারীরা কোনোভাবেই পার পাবে না।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মামলাটি সম্পর্কে খোঁজখবর রাখছেন। বর্তমানে সিআইডির মাধ্যমে  মামলাটির তদন্ত হচ্ছে। আশা করছি দ্রুত বিচারপ্রক্রিয়া শেষ হবে।’

Facebook Comments Box

Comments

comments

Posted ৫:৩৭ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০১৬

America News Agency (ANA) |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

President/Editor-in-chief :

Sayeed-Ur-Rabb

 

Corporate Headquarter :

 44-70 21st.# 3O1, LIC. New York-11101. USA, Phone : +3476537971.

Dhaka Office :

70/B, Green Road, 1st Floor, Panthapath, Dhaka-1205, Phone : + 88-02-9665090.

E-mail : americanewsagency@gmail.com

Copyright © 2019-2021Inc. America News Agency (ANA), All rights reserved.ESTD-1997