রবিবার ১৬ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ২ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

গ্লোবাল এনআরবি চেম্বার বিজনেস নেটওয়ার্কিং ডিনার

এনা :   শনিবার, ০৮ জুন ২০২৪ 12692
গ্লোবাল এনআরবি চেম্বার বিজনেস নেটওয়ার্কিং ডিনার

গ্লোবাল এনআরবি চেম্বারের উদ্যোগে ‘বিজনেস নেটওয়ার্কিং ডিনার এবং ‘নাসা ইন্টারন্যাশনাল স্পেস অ্যাপস চ্যালেঞ্জের গ্লোবাল চ্যাম্পিয়ন’ বাংলাদেশ দলকে সংবর্ধনা দেওয়া হয়েছে। ৩ জুন রাতে জ্যাকসন হাইটসের নবান্ন পার্টি সেন্টারে আয়োজিত অনুষ্ঠানে ব্যবসায়িক নেতৃবৃন্দ এবং বাংলাদেশ দলের সদস্যরা উপস্থিত ছিলেন। এ ছাড়া কমিউনিটির বিশিষ্টজনরা উপস্থিত ছিলেন। অনেকেই উপস্থিত থেকে বাংলাদেশ দলকে স্বাগত জানিয়েছেন। সেই সঙ্গে এ ধরনের সম্মান অর্জন করার জন্য তাদেরকে অভিনন্দন জানিয়েছেন।

মূলত এই বিজনেস নেটওয়ার্কিং ডিনারের মাধ্যমে ব্যবসায়িক সম্প্রদায়ের মধ্যে নেটওয়ার্কিং এবং অংশগ্রহণকারী সকল পক্ষের জন্য ব্যবসাবান্ধব পরিস্থিতি তৈরির সুযোগ সৃষ্টি করতে অবদান রাখবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়। সেই সঙ্গে অনুষ্ঠানে আগত প্রবাসী ব্যবসায়ীরা একে অপরের সাথে পরিচিত হওয়ার ও ব্যবসা করার সুযোগ লাভ করেন।

নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল মো. নাজমুল হুদা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এনআরবি ওয়ার্ল্ডের সদস্য ও এমআইটি স্পেস সিস্টেমস ল্যাবরেটরির বিজ্ঞানী মিজানুল হক চৌধুরী বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। তারা বাংলাদেশ দলকে স্বাগত জানান।

বাংলাদেশ দল, টিম ডায়মন্ডস, সবচেয়ে অনুপ্রেরণামূলক বিভাগে নাসা ইন্টারন্যাশনাল স্পেস অ্যাপস চ্যালেঞ্জ ২০২২ এর বিশ্ব চ্যাম্পিয়ন হয়। গ্লোবাল এনআরবি চেম্বার চ্যাম্পিয়ন দলকে তাদের যুক্তরাষ্ট্রে নাসা সদর দপ্তর পরিদর্শন ও সেখানে মহাকাশ বিষয়ে হাতে কলমে শিক্ষা গ্রহণের জন্য সব ধরনের সহায়তা করছে।

টিম ডায়মন্ডসের দলনেতা তিশা খন্দকার (ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি- ডিআইইউ), সিস্টেম আর্কিটেক্ট ইনজামামুল হক সনেট (ডিআইইউ), ডিএক্স ডিজাইনার মুনিম আহমেদ (ডিআইইউ), ডেভেলপার আবু নিয়াজ (ডিআইইউ) এবং গবেষক জারিন চৌধুরী (নর্থ সাউথ ইউনিভার্সিটি-এনএসইউ)।

গ্লোবাল এনআরবি চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি হলো বাংলাদেশি এবং এনআরবি ব্যবসায়ীদের একটি প্ল্যাটফর্ম, যার লক্ষ্য হলো, পারস্পরিক সুযোগকে কাজে লাগিয়ে পারস্পারিক ব্যবসাকে শক্তিশালী করা। এটি ২০২৩ সালে প্রতিষ্ঠিত হয়। এই চেম্বারের সদর দপ্তর মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থিত। বাংলাদেশি ব্যবসায়ীদের সঙ্গে বর্তমানে ৫০টির বেশি দেশের বাংলাদেশি প্রবাসী ব্যবসায়ী এই চেম্বারের সাথে সম্পৃক্ত। শাহনেওয়াজের নেতৃত্বে এটি পরিচালিত হচ্ছে।

অনুষ্ঠানে সম্মাননা জানানো হয় তিশা খন্দকার, ইনজামামুল হক সনেট, মুনিম আহমেদ, আবু নিয়াজ ও জারিন চৌধুরীকে। তবে জারিন চৌধুরী অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি।

তিশা খন্দকার বলেন, ২০২২ সালে অনুষ্ঠিত নাসা ইন্টারন্যাশনাল স্পেস অ্যাপস চ্যালেঞ্জে গ্লোবাল চ্যাম্পিয়ন বাংলাদেশ টিম ডায়মন্ডসকে সেরা বিবেচনা করা হয়। ওই প্রতিযেগিতায় মোট ১৬২টি দেশ থেকে ৫৪২৭টি দল অংশ নেয়। এর মধ্যে ৩৫টি দল গ্লেবাল ফাইনালিস্ট হয়। শীর্ষ ৩৫টি গ্লোবাল উইনার হয় ১০টি দল। যার মধ্যে অন্যতম গ্লোবাল উইনার ছিল বাংলাদেশের ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি টিম ডায়মন্ডস। প্রতিযোগিতায় মোস্ট ইন্সপিরেশনাল প্রজেক্ট হিসেবে চ্যাম্পিয়ন হই আমরা টিম ডায়মন্ডস। আমরা দেশের জন্য সম্মান বয়ে আনতে সক্ষম হই, সেই সাথে আমাদের বিশ্ববিদ্যালয়ের জন্যও সম্মান বয়ে আনতে সক্ষম হই।

টিম ডায়মন্ডসের সদস্যরা জানান, একটি ইন্টারেকটিভ গেমভিত্তিক স্পস লার্নিং সিস্টেম বানিয়েছিল। যার মাধ্যমে শিশুরা নক্ষত্রের রং, উজ্জ্বলতা, ভরের পরিবর্তন, এর পেছনে লুকিয়ে থাকা কারণগুলো সম্পর্কে জানতে পারে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নিউইয়র্কে নিযুক্ত কনসাল জেনারেল মো. নাজমুল হুদা, শাহনেওয়াজ, মিজান চৌধুরী, রানো নেওয়াজ, ফাহাদ সোলায়মান, মোহাম্মদ আলম নমী, আলমগীর খান আলম, শাহ জে চৌধুরী, খলিলুর রহমান, শাহ শহিদুল হক, জাসির, এনামুল হক এনামসহ কমিউনিটি ও গ্লোবাল এনআরবি চেম্বার বিজনেসের সদস্য ব্যবসায়ীবৃন্দ। গণমাধ্যমের বিভিন্ন সাংবাদিক ও সম্পাদকেরাও উপস্থিত ছিলেন।

Facebook Comments Box

Comments

comments

Posted ২:০৯ পূর্বাহ্ণ | শনিবার, ০৮ জুন ২০২৪

America News Agency (ANA) |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

 

President/Editor-in-chief :

Sayeed-Ur-Rabb

 

Corporate Headquarter :

 44-70 21st.# 3O1, LIC. New York-11101. USA, Phone : +6463215067.

Dhaka Office :

70/B, Green Road, 5th Floor, Panthapath, Dhaka-1205, Phone : + 88-02-9665090.

E-mail : americanewsagency@gmail.com

Copyright © 2019-2024Inc. America News Agency (ANA), All rights reserved.ESTD-1997