বৃহস্পতিবার ১১ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৮ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

গ্রেসি ম্যানসনে মেয়র এরিক অ্যাডামসের আমন্ত্রণে বাংলাদেশিরা

এনা :   শনিবার, ০৯ মার্চ ২০২৪ 12696
গ্রেসি ম্যানসনে মেয়র এরিক অ্যাডামসের আমন্ত্রণে বাংলাদেশিরা

নিউইয়র্ক সিটি মেয়রের সরকারি বাসভবন গ্রেসি ম্যানসনে বাংলাদেশি জনসমাজের অগ্রসরজনদের মিলন মেলা বসেছিল। ৭ মার্চ বৃহস্পতিবার বিকেলে মেয়র এরিক অ্যাডামসের আমন্ত্রণে বাংলাদেশিরা গ্রেসি ম্যানসনে জমায়েত হয়েছিলন। অনুষ্ঠানের মেয়র অ্যাডামস বাংলাদেশি কমিউনিটির ভূয়সী প্রসংশা করেন। তিনি বলেন, নিউইয়র্ক সিটি বাংলাদেশি আমেরিকানদের জন্য গর্বিত। সিটির প্রতিটি ডিপার্টমেন্টে তাদের পদচারণা রয়েছে। সিটির দরজা বাংলাদেশিদের জন্য উন্মুক্ত। ২৬ মার্চ বাংলাদেশ ফ্লাগ ডে, বাংলাদেশ হেরিটেজ ডে, রমযানে ইফতার পার্টির আয়োজন হয় সিটির উদ্যোগে। এতেই প্রমানিত হয় বাংলাদেশিরা সিটির মূল শ্রোতধারায় এগিয়ে যাচ্ছে। আমি বক্তিগতভাবে ব্রংকস, চার্চ ম্যাকডোনাল্ড, হিলসাইড ও রুজভেল্ট এভিনিউসহ সব এলাকার বাংলাদেশিদের সাথে পরিচিত। এ কমিউনিটির কল্যানে আগামীতে আরও কাজ করতে চাই।

মেয়র এরিক অ্যাডামস হেরিটেজ দিবস উপলক্ষ্যে ৪ জন বাংলাদেশিকে এওয়ার্ড প্রদান করেন। তারা হলেন রুহিন হোসেন, আব্দুল চৌধুরী জ্যাকি,ডা. শামীম আহমেদ ও মনিকা রায় চৌধুরী। এ অনুষ্ঠানে প্রায় ৩ শতাধিক বাংলাদেশি অংশ নেন। গেল বছর থেকে ম্যানহাটনস্থ মেয়রের সরকারি বাসভবনে বাংলাদেশ হেরিটেজ দিবস উদযাপন শুরু হয়েছে।

এবারের হেরিটেজ দিবসের অনুষ্ঠানটির পরিচালনার দায়িত্বে ছিলেন মেয়র অফিসের প্রধান প্রশাসনিক কর্মকর্তা ও বাংলাদেশি আমেরিকান মীর বাশার। অনুষ্ঠানে উল্লেখযোগ্যদের মধ্যে উপস্থিত ছিলেন কনসাল জেনারেল নাজমুল হুদা, ছিলেন সাপ্তাহিক আজকাল সম্পাদক ও নিউইয়র্ক -বাংলাদেশি আমেরিকান লায়ন্স ক্লাবের সভাপতি শাহ নেওয়াজ, গোল্ডেন এজ হোম কেয়ারের ভাইস প্রেসিডেন্ট রানো নেওয়াজ, মূলধারার রাজনীতিক ও কমিউনিটি একটিভিস্ট গিয়াস আহমেদ, আমিন মেহেদি, মোহাম্মদ আলী, জামাইকা ফ্রেন্ডস সোসাইটির সভাপতি ফকরুল ইসলাম দেলোয়ার,বিএনপি নেতা জাকির এইচ চৌধুরী, খলিল বিরিয়ানী হাউজের চেয়ারম্যান খলিলুর রহমান, ফাহাদ সোলায়মান, রকি আলিয়ান, মোহাম্মদ কাশেম, কমিউনিটি একটিভিস্ট এম এ ইসলাম মামুন,ডিটেকটিভ মাসুদুর রহমান,খবির উদ্দিন ভূঁইয়া,মোহাম্মদ আলাউদ্দীন,ইব্রাহিম বারো ভূঁইয়া,ফরিদা ইয়াসমীন ও আব্দুস সামাদ জাকারিয়া।

Facebook Comments Box

Comments

comments

Posted ১০:০৯ অপরাহ্ণ | শনিবার, ০৯ মার্চ ২০২৪

America News Agency (ANA) |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

 

President/Editor-in-chief :

Sayeed-Ur-Rabb

 

Corporate Headquarter :

 44-70 21st.# 3O1, LIC. New York-11101. USA, Phone : +6463215067.

Dhaka Office :

70/B, Green Road, 1st Floor, Panthapath, Dhaka-1205, Phone : + 88-02-9665090.

E-mail : americanewsagency@gmail.com

Copyright © 2019-2024Inc. America News Agency (ANA), All rights reserved.ESTD-1997