শনিবার ১৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

টিকিট কিনতে মরিয়া প্রবাসীরা

এনা :   শুক্রবার, ০১ মার্চ ২০২৪ 12696
টিকিট কিনতে মরিয়া প্রবাসীরা

ক্রিকেট খেলা নিয়ে তেমন কোন আগ্রহ নেই এদেশে। তবে দিনে দিনে ক্রিকেট খেলুড়ে দেশগুলোর প্রবাসীদের সংখ্যা বাড়ছে। গড়ে উঠছে চমৎকার অবকাঠামো। আছে বয়সভিত্তিকসহ জাতীয় দল। আয়োজক হওয়ায় প্রথমবারের মতো বিশ্বকাপও খেলবে যুক্তরাষ্ট্র। আর বিপুল সাড়া না পড়লেও টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ ঘিরে উৎসবের রঙ লেগেছে যুক্তরাষ্ট্রে। ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে এবার যৌথ আয়োজক দেশটি। নিউইয়র্ক, ফ্লোরিডা ও টেক্সাসে হবে খেলা। সঙ্গে ওয়েস্ট ইন্ডিজের প্রাকৃতিক সৌন্দর্যমণ্ডিত দ্বীপগুলো মেতে উঠবে ক্রিকেট উৎসবে।

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ১০০ দিনের কাউন্টডাউন শুরু হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর। এ উপলক্ষ্যে ২২ ফেব্রুয়ারি মঙ্গলবার নিউইয়র্কের টাইমস স্কয়ারে আয়োজন করা হয় এক অনুষ্ঠানের। এতে উপস্থিত ছিলেন ওয়েস্ট ইন্ডিজের হয়ে দু’বার টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী ও সাবেক অধিনায়ক ডোয়াইন ব্রাভো। ছিলেন ইংল্যান্ডের হয়ে ২০১৯ সালের বিশ্বকাপ জয়ী লিয়াম প্লাঙ্কেট।

বিশালাকৃতির ক্রিকেট বলের সামনে দাঁড়িয়ে এই দুই তারকা ট্রফি উচিয়ে ধরার মধ্য দিয়ে সূচনা করেন বিশ্বকাপযাত্রার। এসময় তারা শিশুদের সঙ্গে ছবি তোলেন। আবদার মেটান অটোগ্রাফের। মেতে ওঠেন উৎসবে। অনুষ্ঠান আয়োজনে সব ধরণের সহায়তা দেয়ার পাশাপাশি বিনামূল্যে স্মারক জার্সি বিতরণ করে নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্ট (এনওয়াইপিডি)।

টেক্সাসের ডালাসে প্রতিবেশী দুই দেশ যুক্তরাষ্ট্র ও কানাডার মধ্যকার ম্যাচ দিয়ে ১ জুন শুরু হবে এবারের বিশ্বকাপ। দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তানের খেলা হবে নিউইয়র্কে ৯ জুন। তবে তার দু’দিন আগে ৭ জুন ডালাসে শ্রীলংকার সঙ্গে ম্যাচের মধ্য দিয়ে বাংলাদেশ দল তাদের বিশ্বকাপ শুরু করবে। যুক্তরাষ্ট্রে বাংলাদেশ আরও একটি ম্যাচ খেলবে, ১০ জুন খেলাটি হবে নিউইয়র্কে সাউথ আফ্রিকার বিপক্ষে। ২৯ জুন বারবাডোসের কেনসিংটন ওভালে হবে এবারের ফাইনাল খেলা।

বিভিন্ন দেশের সমর্থকদের সঙ্গে প্রবাসী বাংলাদেশিরাও যোগ দিয়েছিলেন সেই উৎসবে। বিশেষ করে শিশু কিশোরদের অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো। বাংলাদেশের খেলা নিয়ে প্রবাসীরা ভীষণ আশাবাদী। নিউইয়র্কে প্রথমবারের মতো বিশ্ব ক্রিকেটের আসর দেখা যাবে। আর সবাই নিজ নিজ দলের প্রতি শুভকামনা জানিয়েছেন। তবে সব টিকেট বিক্রি হয়ে যাওয়ায় এ নিয়ে রীতিমতো হাহাকারও দেখা গেছে অনেকের মাঝে। টিকেট কিনতে মরিয়া হয়ে উঠেছেন তারা।

প্রবামী মোহাম্মদ সাঈদ জানান, তিনি পরিবারের জন্য অনলাইনে ৫টি টিকেট কিনেছেন। টিকেট প্রতি দাম ২৫০ ডলার।
বাংলাদেশি ব্যবসায়ী সাজ্জাদ হোসাইন জানান, তিনি টিকেটের জন্য চেষ্টা করছেন। তবে এখনো জোগাড় করতে পারেননি।
আর মাত্র পাঁচ মাস পরেই মাঠে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ২০টি দেশের অংশগ্রহণে এবারে বিশ্বকাপে মোট ৫৫টি ম্যাচ দেখবে বিশ্ব। আর কানাডা, যুক্তরাষ্ট্র এবং উগান্ডা প্রথমবারের মতো খেলবে টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপে।
এদিকে এবারের বিশ্বকাপ হবে যুক্তরাষ্ট্র ও ক্যারেবিয়ান দ্বীপপুঞ্জ মিলিয়ে। অচেনা পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে প্রস্তুতি ম্যাচ খেলার চিন্তা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। প্রতিপক্ষ হিসেবে আয়োজক দেশ যুক্তরাষ্ট্রকেই বেছে নিয়েছে বোর্ড।

Facebook Comments Box

Comments

comments

Posted ১:১১ পূর্বাহ্ণ | শুক্রবার, ০১ মার্চ ২০২৪

America News Agency (ANA) |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

 

President/Editor-in-chief :

Sayeed-Ur-Rabb

 

Corporate Headquarter :

 44-70 21st.# 3O1, LIC. New York-11101. USA, Phone : +6463215067.

Dhaka Office :

70/B, Green Road, 1st Floor, Panthapath, Dhaka-1205, Phone : + 88-02-9665090.

E-mail : americanewsagency@gmail.com

Copyright © 2019-2024Inc. America News Agency (ANA), All rights reserved.ESTD-1997