শনিবার ১৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

কর্মজীবী নিউইয়র্কবাসীর ট্যাক্স ফাইল সহজ হচ্ছে

এনা :   বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪ 12694
কর্মজীবী নিউইয়র্কবাসীর ট্যাক্স ফাইল সহজ হচ্ছে

নিউইয়র্কের মেয়র এরিক অ্যাডামসের মতে, আমার মায়ের মতো শ্রমিক শ্রেণির নিউইয়র্কবাসীর সহায়তায় নির্মিত হয়েছে নিউইয়র্ক সিটি। ডরোথি মে অ্যাডামস একজন একক মা যিনি আমার পাঁচ ভাইবোন এবং আমাকে সহায়তা ও সমর্থন করার জন্য একাধিক কাজ করেছেন। তিনি আমাদের জন্য সবকিছু উৎসর্গ করেছেন। আমি জানি, হাজার হাজার নিউইয়র্কবাসী আজ আমাদের শহরে তাদের পরিবারের জন্য একইভাবে আমার মায়ের মতো কাজ করছেন।

বর্তমান প্রশাসনের প্রথম দিন থেকে আমরা সেই শ্রমজীবী লোকদের জন্য লড়াই করছি। আমরা পরিষ্কার বলেছি, আমাদের লক্ষ্য হলো সেই শ্রমজীবী-শ্রেণির নিউইয়র্কবাসীকে একটি নিরাপদ, পুনরুজ্জীবিত অর্থনীতিসমৃদ্ধ এবং আরও বাসযোগ্য একটি শহর উপহার দেয়া।

আমরা শহরকে আরও নিরাপদ করেছি, ২ লাখ ৭০ হাজার বেসরকারি-খাতের চাকরি তৈরি ও বিতরণকারীদের জন্য প্রথম ন্যূনতম মজুরি নির্ধারণ করেছি এবং আমাদের ভাইবোনদের তাদের প্রাপ্য বেতন ও সুবিধা পেতে কাজ করেছি।

আমরা সাশ্রয়ী মূল্যের আবাসনের রেকর্ড ভেঙেছি। শহরের ইতিহাসে সবচেয়ে সাশ্রয়ী মূল্যের বাড়ির জন্য অর্থায়ন এবং অন্য যেকোনো বছরের তুলনায় আরও বেশি নিউইয়র্কবাসীকে সাশ্রয়ী মূল্যের বাড়ির সাথে সম্পৃক্ত করা হয়েছে।

আমরা কর্মজীবী মা-বাবার জন্য শিশু যত্নের খরচ কমিয়েছি, পাবলিক স্কুলে আসন বৃদ্ধি করেছি, পরীক্ষার স্কোর বাড়িয়েছি এবং আমাদের শ্রেণিকক্ষে পড়ার ক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন এনেছি।

চাকরি বেড়েছে, অপরাধ কমেছে এবং আমাদের সড়কগুলো আরও পরিষ্কার হয়েছে। কিন্তু আমরা জানি শহরজুড়ে অনেকের জন্য তাড়াহুড়ো এখনো বাস্তব। এ কারণেই আমরা নিউইয়র্কবাসীর পকেটে অর্থ ফেরত দেওয়ার জন্য লড়াই করছি। এই অর্থ তারা উপার্জন করেছেন এবং তাদের পরিবারকে সমর্থন করতে হবে।

আমরা জানি, চলতি ট্যাক্স সিজনে অনেকের জন্য ট্যাক্স ফাইল করা দুর্বহ হতে পারে। তাই আমাদের প্রশাসন নিউইয়র্কবাসীর ট্যাক্স ফাইল করা সহজ করে তুলছে।

যদি আপনার পরিবার ৮৫ হাজার ডলার বা তার কম আয় করে অথবা আপনি একক ফাইলার হিসেবে ৫৯ হাজার ডলার বা তার কম উপার্জন করেন, তাহলে আপনি এনওয়াইসি ফ্রি ট্যাক্স প্রিপ এর মাধ্যমে আপনার ট্যাক্স ফ্রি করতে পারেন। নিউইয়র্কবাসী পাঁচটি বরোজুড়ে আমাদের এনওয়াইসি ট্যাক্স প্রিপ লোকেশনগুলোর যেকোনো একটিতে বা getyourrefund.org/nyc -এ অনলাইনে ফ্রি তাদের টেক্স ফাইল জমা দিতে পারেন।

এই স্থানগুলোর মধ্যে কয়েকটি ফ্রিল্যান্স কর্মী, গিগ কর্মী ও ছোট ব্যবসার মালিকসহ স্ব-নিযুক্ত নিউইয়র্কবাসীর জন্য ট্যাক্স পরিষেবাও অফার করে। এবং নিউইয়র্ক সিটির বেশ কয়েকটি স্বাস্থ্য + হাসপাতালও যোগ্য নিউইয়র্কবাসীর জন্য বিনামূল্যে, ব্যক্তিগতভাবে এবং ভার্চুয়াল ট্যাক্স প্রিপ দিচ্ছে। বাছাই করা সাইটগুলো স্প্যানিশ, চাইনিজ ও বাংলা ভাষায় সহায়তা প্রদান করে এবং ভার্চুয়াল ট্যাক্স প্রস্তুতি স্প্যানিশ ভাষায়ও পাওয়া যায়। তাই বিভিন্ন পটভূমির নিউইয়র্কবাসী ফ্রি তাদের ট্যাক্স ফাইল জমা দিতে পারেন।

নিউইয়র্কবাসী nyc.gov/taxprep-এ এনওয়াইসি ফ্রি ট্যাক্স প্রিপ লোকেশনে আগে থেকেই অ্যাপয়েন্টমেন্টের সময় নির্ধারণ করতে পারেন এবং তাদের অ্যাপয়েন্টমেন্টের সময় পরিচয়পত্র ও আয়ের প্রমাণ আনতে হবে। ভার্চুয়াল পরিষেবাগুলোর জন্য নিউইয়র্কবাসী তাদের নথি আপলোড করতে এবং জমা দেওয়ার আগে তাদের ট্যাক্স রিটার্ন পর্যালোচনার জন্য একটি ট্যাক্স প্রস্তুতকারীর সাথে কার্যত দেখা করতে পারে।

ফ্রি ট্যাক্স প্রিপ হলো আরেকটি সহজ-সরল উপায় যার মাধ্যমে আমাদের প্রশাসন শ্রমিক-শ্রেণির নিউইয়র্কবাসীর ন্যায্য প্রাপ্যতা নিশ্চিত করছে। এটি হলো সর্বাধিক ট্যাক্স ক্রেডিট এবং আপনার প্রাপ্য সম্পূর্ণ ফেরত পাওয়ার সবচেয়ে সহজ উপায়।

নিউইয়র্কবাসী যাতে বিল, ভাড়া ও খাবারের মতো প্রয়োজনীয় জিনিসগুলোর জন্য অর্থ প্রদান করতে পারে তা নিশ্চিত করতেই আপনার পকেটে টাকা ফেরত দেওয়ার জন্য আমাদের প্রশাসন ২০ বছরের মধ্যে শহরের আর্নড ইনকাম ট্যাক্স ক্রেডিটে প্রথম বৃদ্ধি সুরক্ষিত করতে আলবেনিতে গিয়েছিল।

আমাদের প্রশাসন কর্মজীবী-শ্রেণির নিউইয়র্কবাসী যাতে তাদের ন্যায্য অংশ রাখতে পারে তা নিশ্চিত করতে প্রতিদিন কাজ চালিয়ে যাবে এবং এই ট্যাক্স সিজনে আমরা এটিকে আগের চেয়ে সহজ করে তুলছি।

Facebook Comments Box

Comments

comments

Posted ৬:৫২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪

America News Agency (ANA) |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

 

President/Editor-in-chief :

Sayeed-Ur-Rabb

 

Corporate Headquarter :

 44-70 21st.# 3O1, LIC. New York-11101. USA, Phone : +6463215067.

Dhaka Office :

70/B, Green Road, 1st Floor, Panthapath, Dhaka-1205, Phone : + 88-02-9665090.

E-mail : americanewsagency@gmail.com

Copyright © 2019-2024Inc. America News Agency (ANA), All rights reserved.ESTD-1997