সোমবার ৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

কোটি প্রবাসীর মুখপত্র

সাফল্যের ৩৫ বছরে ঠিকানা

এনা অনলাইন :   বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪ 12705
সাফল্যের ৩৫ বছরে ঠিকানা

১৯৯০ সালের ২১ ফেব্রুয়ারি মহান শহীদ দিবসে প্রবাসে যাত্রা শুরু করেছিল ঠিকানা। দেখতে দেখতে ৩৪ বছর পূর্ণ করে পত্রিকাটি ৩৫-এ পা রেখেছে। যুক্তরাষ্ট্রসহ বহির্বিশ্বে বাংলা ভাষায় প্রকাশিত পত্রিকার তালিকায় সাফল্যের শীর্ষে অবস্থান করছে ঠিকানা। আজ ২১ ফেব্রুয়ারি বুধবার ঠিকানার জন্মদিন। জন্মদিনে অগণিত পাঠক, বিজ্ঞাপনদাতা, লেখক ও শুভান্যুধায়ীদের প্রাণঢালা শুভেচ্ছা, ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন ঠিকানার সম্পাদকমণ্ডলীর সদস্য ও সাবেক এমপি এম এম শাহীন।

যুক্তরাষ্ট্রের ৫০টি স্টেট ছাড়াও বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানরত বাংলা ভাষাভাষী মানুষের কাছে দেশ-বিদেশের নানা খবর পৌঁছে দিচ্ছে ঠিকানা। ছাপা কাগজ ছাড়াও ঠিকানার হালনাগাদ ওয়েবসাইট ও ফেসবুক পেজের মাধ্যমে অতি সহজেই খবর পৌঁছে যাচ্ছে সব বাঙালি কমিউনিটির কাছে। একটি পূর্ণাঙ্গ সংবাদপত্র বলতে যা বোঝায়, সেটি হচ্ছে ঠিকানা। অতিসম্প্রতি ঠিকানা চালু করেছে ডিজিটাল প্ল্যাটফর্ম, যেখানে ছাপা পত্রিকার বাইরে থাকছে ভিজ্যুয়াল সংবাদ। আছে সমসাময়িক ঘটনাবলী, বিশেষ করে ইমিগ্রেশন, আইনি সহায়তা, ব্যবসা-বাণিজ্য, সাহিত্য-সংস্কৃতি বিষয়ে টকশো।

একটি সংবাদপত্রের জন্য যা যা প্রয়োজন, এর সবকিছু ঠিকানায় আছে। ঠিকানা অনেক অভিবাসীর বিভিন্ন প্রয়োজনীয়তা পূরণ করছে এবং তাদের সহযোগিতা দিচ্ছে। ঠিকানা আগামী দিনেও তার ধারাবাহিকতা ধরে রাখবে। কেননা এটি একমাত্র পত্রিকা, যেটি পাঠকের কাছে অনেক প্রিয়। পাঠক এটিকে সম্মানের সঙ্গে দেখেন। ঠিকানা কারও পক্ষপাত করে না। বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করে। ঠিকানায় স্বচ্ছতা আছে। ঠিকানার কোনো দুর্বলতা নেই। ঠিকানা শুধুই পাঠকের কাছে দায়বদ্ধ।

যারা দেশ থেকে আসছেন, ইমিগ্র্যান্ট হচ্ছেন, তাদের এখানে স্থায়ীভাবে বসবাসের জন্য বিভিন্ন তথ্য দিয়ে সহায়তা করছে ঠিকানা। প্রয়োজনীয় হরেক রকম তথ্য পাচ্ছেন কমিউনিটির নতুন-পুরনো সবাই। বাসা ভাড়া, বাড়ি ভাড়ার বিষয়েও নির্ভরতা ও বিশ্বস্ততার জায়গায় পরিণত হয়েছে ঠিকানা। এ কারণেই সবাই ভাড়ার বিজ্ঞাপনও এখানে দিচ্ছেন। বিজ্ঞাপনদাতা যেমন পত্রিকার সুবিধা পাচ্ছেন, সেই সঙ্গে খুঁটিনাটি অনেক বিষয় পাচ্ছেন পাঠকও।

বাংলাদেশের রাজনীতির খবর থেকে শুরু করে প্রবাসের সব খবর থাকছে ঠিকানায়। বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের ক্ষেত্রে কখনো পিছপা হবে না ঠিকানা।

বাংলাদেশি কমিউনিটি বিনির্মাণে কাজ করে যাবে কোটি প্রবাসীর মুখপত্র ঠিকানা। এক্ষেত্রে পালন করবে অগ্রণী ভূমিকা। বাংলাদেশি কমিউনিটিকে মূলধারায় সম্পৃক্ত করার ক্ষেত্রে আরও সোচ্চার হবে ঠিকানা। ঠিকানা স্বদেশ-প্রবাসের সেতুবন্ধ।

Facebook Comments Box

Comments

comments

Posted ১২:৪০ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪

America News Agency (ANA) |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

 

President/Editor-in-chief :

Sayeed-Ur-Rabb

 

Corporate Headquarter :

 44-70 21st.# 3O1, LIC. New York-11101. USA, Phone : +6463215067.

Dhaka Office :

70/B, Green Road, 1st Floor, Panthapath, Dhaka-1205, Phone : + 88-02-9665090.

E-mail : americanewsagency@gmail.com

Copyright © 2019-2024Inc. America News Agency (ANA), All rights reserved.ESTD-1997