রবিবার ১৬ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ২ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

নির্বাচনি প্রচারে ফিরলেন তুরস্কের প্রেসিডেন্ট এরদোগান

এনা অনলাইন :   রবিবার, ৩০ এপ্রিল ২০২৩ 12744
নির্বাচনি প্রচারে ফিরলেন তুরস্কের প্রেসিডেন্ট এরদোগান

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান আবারো নির্বাচনি প্রচারের মাঠে ফিরেছেন। পেটের পীড়ার কারণে তিন দিন কোনো নির্বাচনি কার্যক্রমে দেখা যায়নি তাকে। তবে সুস্থ হয়ে ২৯ এপ্রিল (শনিবার) আবারো ক্যাম্পেইনে যোগ দিয়েছেন তুর্কি নেতা। আগামী ১৪ মে দেশটিতে প্রেসিডেন্ট ও পার্লামেন্ট নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। তুরস্কের ইতিহাসে এই নির্বাচনকে অতি গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচনা করা হচ্ছে। কারণ বিগত দুই দশক ধরে ক্ষমতায় আছে এরদোগানের ইসলামপন্থি একে পার্টি।

এবারের নির্বাচনে তার প্রধান প্রতিদ্বন্দ্বী কামাল কিলিকদারোগ্লুর দল সিএইচপি ধর্ম নিরপেক্ষ দল। ফলে কোনো কারণে বিরোধী পক্ষ ক্ষমতায় আসলে এতদিনের ইসলামী ধারায় ছেদ পড়বে। তাছাড়া এরদোগান সরকার বর্তমান বিশ্ব ব্যবস্থায় তুরস্কের যে স্বতন্ত্র অবস্থান তৈরি করেছে সেটাও নস্যাৎ হয়ে যেতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

আল জাজিরা জানিয়েছে, শনিবার লাল উইন্ডব্রেকার পরে হাসিমুখে ইস্তান্বুল এভিয়েশন ফেস্টিভ্যালের মঞ্চে হাজির হন ৬৯ বছর বয়সি এরদোগান। এ সময় হাজার হাজার সমর্থক তাকে পতাকা নেড়ে ও ফুল ছিটিয়ে স্বাগত জানান।

কাতারভিত্তিক সংবাদমাধ্যমটি জানিয়েছে, এদিন অনুষ্ঠানে তার দুই ঘনিষ্ঠ মিত্র আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভ এবং লিবিয়ার প্রধানমন্ত্রী আবদুল হামিদ দ্বেইবাহ উপস্থিত ছিলেন। উভয় দেশ তুরস্কের আধুনিক ড্রোন ব্যবহার করে যুদ্ধ করছে।

প্রসঙ্গত, মঙ্গলবার রাতে টেলিভিশনের লাইভ সাক্ষাৎকার চলাকালে অসুস্থ হয়ে পড়েন এরদোগান। এ সময় ১৫ মিনিটের জন্য সাক্ষাৎকারটি বন্ধ হয়ে যায়। তুরস্কের স্বাস্থ্যমন্ত্রী ফাহরেত্তিন কোকা ওই সময় বলেন, এরদোগান গ্যাস্ট্রোএন্টেরাইটিসে ভুগছেন।

Facebook Comments Box

Comments

comments

Posted ৬:৩৮ অপরাহ্ণ | রবিবার, ৩০ এপ্রিল ২০২৩

America News Agency (ANA) |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

 

President/Editor-in-chief :

Sayeed-Ur-Rabb

 

Corporate Headquarter :

 44-70 21st.# 3O1, LIC. New York-11101. USA, Phone : +6463215067.

Dhaka Office :

70/B, Green Road, 5th Floor, Panthapath, Dhaka-1205, Phone : + 88-02-9665090.

E-mail : americanewsagency@gmail.com

Copyright © 2019-2024Inc. America News Agency (ANA), All rights reserved.ESTD-1997