সোমবার ৬ ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ২৩ মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

ট্যাক্সি ও উবারের ভাড়া বাড়লো

এনা অনলাইন :   শনিবার, ১৯ নভেম্বর ২০২২ 12715
ট্যাক্সি ও উবারের ভাড়া বাড়লো

নিউইয়র্ক সিটিতে গত ১০ বছরের মধ্যে প্রথমবারের মতো ট্যাক্সি ও উবার-লিফট ভাড়া বৃদ্ধি পেয়েছে। চলতি বছর শেষ হওয়ার আগেই ভাড়ার নতুন হার প্রযোজ্য হবে বলে জানিয়েছে নিউইয়র্ক ট্যাক্সি ওয়ার্কার্স অ্যালায়েন্স। দীর্ঘদিন যাবত ভাড়া বৃদ্ধির আন্দোলনের পর ট্যাক্সি এন্ড লিমোজিন কমিশন ভাড়া বৃদ্ধিতে সম্মতি দান করেছেন। কমিশনের সিদ্ধান্ত অনুসারে ইয়েলো ও গ্রীন ট্যাক্সির ভাড়া বৃদ্ধি পাবে ২৩ শতাংশ এবং উবার ও লিফটের ভাড়া বৃদ্ধি পারে প্রতি মিনিটে ৭ শতাংশ এবং প্রতি মাইলে ২৪ শতাংশ। মুদ্রাস্ফীতির সঙ্গে সমন্বয় করার কারণে অ্যাপ ড্রাইভাররা ২০২৩ সালের মার্চে আরেক দফা ভাড়া বৃদ্ধির সুবিধা পাবেন বলে ট্যাক্স্রি ওয়ার্কাস এলায়েন্সের প্রেস বিজ্ঞপ্তিতে জানান হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে যে, রেকর্ড পরিমাণ মুদ্রাস্ফীতি এবং পরিচালন ব্যয় অত্যধিক বৃদ্ধি পাওয়ায় নিউইয়র্ক সিটির সব ধরনের ট্যাক্সি চালকের প্রকৃত আয় অনেক হ্রাস পেয়েছে এবং তারা চরম বিপর্যয়ের মধ্যে দিনাতিপাত করছেন। এলায়েন্সের এক জরিপ অনুসারে সব পন্য ও সার্ভিসের মূল্য এত বৃদ্ধি পেয়েছে যে ৭০ শতাংশ ড্রাইভার জানিয়েছে যে পরবর্তী মাসের গ্রোসারির প্রয়োজনীয় অর্থ তাদের থাকে না।

উবার ও লিফট চালকরা ভাড়া বৃদ্ধির বিজয়ে সন্তুষ্ট হলেও তারা বলছেন যে প্রথম দফায় তারা জিতেছেন, কিন্তু তারা এমন আয় আকাক্সক্ষা করছেন, যাতে তারাসকল ব্যয় নির্বাহের পর প্রতিঘন্টা ২৫ ডলার হারে আয় বাড়ি নিয়ে যেতে পারেন। তারা নিউইয়র্ক সিটিতে ড্রাইভারদের ওপর ফুয়েল সারচার্জ আরোপের বিরোধিতা করেন, যদিও যুক্তরাষ্ট্রের অন্যন্য সকল প্রধান সিটিতে উবার ও লিফট কোম্পানিদ্বয় নিজেদের উদ্যোগেই ফুয়েল সারচার্জ বহন করে এবং ড্রাইভারদের ওপর চাপিয়ে দেয় না।

নিউইয়র্ক ট্যাক্সি ওয়ার্কার্স এলায়েন্সের এক্সিকিউটিভ ডাইরেক্টর ভৈরবি দেশাই বলেছেন যে আমরা বিগত বছরগুলোতে ভাড়া বৃদ্ধির জন্য কঠোর আন্দোলন করেছি এবং অবশেষে ভাড়ার হার বৃদ্ধি পাওয়ার আমরা স্বস্থি বোধ করছি। ড্রাইভারদের ঐক্যবদ্ধ প্রচেষ্টার কারণেই এটি সম্ভব হয়েছে। কিন্তু যতদিন পর্যন্ত ড্রাইভাররা তাদের সকল ব্যয়ের পর ঘবাঁড় ২৫ ডলার আয় নিয়ে বাড়ি না ফিরতে পারবে আমরা ততদিন আমাদের আন্দোলন অব্যাহত রাখবো।

Facebook Comments Box

Comments

comments

Posted ১১:৩৩ অপরাহ্ণ | শনিবার, ১৯ নভেম্বর ২০২২

America News Agency (ANA) |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

President/Editor-in-chief :

Sayeed-Ur-Rabb

 

Corporate Headquarter :

 44-70 21st.# 3O1, LIC. New York-11101. USA, Phone : +6463215067.

Dhaka Office :

70/B, Green Road, 1st Floor, Panthapath, Dhaka-1205, Phone : + 88-02-9665090.

E-mail : americanewsagency@gmail.com

Copyright © 2019-2023Inc. America News Agency (ANA), All rights reserved.ESTD-1997