সোমবার ২৬ সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সিঙ্গাপুরে অবস্থানের মেয়াদ শেষ, এবার থাইল্যান্ডে যাচ্ছেন গোতাবায়া

এনা অনলাইন :   শুক্রবার, ১২ আগস্ট ২০২২ 12717
সিঙ্গাপুরে অবস্থানের মেয়াদ শেষ, এবার থাইল্যান্ডে যাচ্ছেন গোতাবায়া

শ্রীলঙ্কার ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে থাইল্যান্ডে পৌঁছেছেন। ভ্রমণ ভিসায় দেশটিতে গেছেন তিনি। গণবিক্ষোভের মধ্যে গত মাসে তাঁর দেশ শ্রীলঙ্কা থেকে পালিয়ে সিংঙ্গাপুরে আশ্রয় নেন তিনি। পরে ভিসার মেয়াদ শেষ হলে গতকাল বৃহস্পতিবার রাতে থাইল্যান্ডের উদ্দেশে যাত্রা করেন তিনি। দক্ষিণ-পূর্ব এশিয়ার এই দেশটিতে তিন মাস অস্থায়ীভাবে থাকবেন বলে আশা করা হচ্ছে। খবর রয়টার্স।

সিঙ্গাপুরে গোটাবায়ার স্বল্পমেয়াদি ভিজিট পাসের মেয়াদ গতকাল বৃহস্পতিবার শেষ হয়। তারপরই তিনি সিঙ্গাপুর ছাড়েন।

থাইল্যান্ডের একজন শীর্ষ কর্মকর্তা জানিয়েছেন, বৃহস্পতিবার রাত ৮টায় প্রাইভেট জেটে করে ডন মুয়াং আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান রাজাপাকসে। জানা গেছে, বিমানবন্দর পৌঁছানোর ৪০ মিনিট পর তিনি স্ত্রীসহ ওই এলাকা ত্যাগ করেন।

স্থানীয় সংবাদমাধ্যমের প্রশ্নের জবাবে সিঙ্গাপুরের ইমিগ্রেশন ও চেকপয়েন্ট কর্তৃপক্ষ জানায়, গোটাবায়া বৃহস্পতিবার সিঙ্গাপুর ত্যাগ করেছেন।

এর আগে থাইল্যান্ডের প্রধানমন্ত্রী প্রায়ুথ চান-ওচা গত বুধবার বলেন, ‘গোটাবায়া অস্থায়ীভাবে থাইল্যান্ড সফর করবেন। সেখান থেকে তিনি অন্য কোনো দেশে স্থায়ী আশ্রয়লাভের চেষ্টা করবেন। মানবিক বিষয় চিন্তা করে গোটাবায়াকে আশ্রয় দেওয়া হয়েছে। থাইল্যান্ডে থাকাকালীন রাজনৈতিক কর্মকাণ্ডে জড়িত হবেন না তিনি।’

দেশটির পররাষ্ট্রমন্ত্রী ডন প্রামুদউইনাই বলেছেন, ‘কূটনৈতিক পাসপোর্টধারী হওয়ায় গোটাবায়া ৯০ দিন থাইল্যান্ডে থাকতে পারবেন।’

সরকারবিরোধী বিক্ষোভের মুখে ১৩ জুলাই শ্রীলঙ্কা থেকে পালিয়ে মালদ্বীপে যান গোটাবায়া রাজাপক্ষে। সেখান থেকে সিঙ্গাপুরে যেয়ে পদত্যাগপত্র পাঠান তিনি। তাকে ১৪ দিনের স্বল্পমেয়াদি ‘ভিজিট পাস’ দেয় দেশটির সরকার। এরপর সেটির মেয়াদ আরও ১৪ দিন বাড়িয়ে দেয় সিঙ্গাপুর সরকার।

Facebook Comments Box

Comments

comments

Posted ৯:৩৫ অপরাহ্ণ | শুক্রবার, ১২ আগস্ট ২০২২

America News Agency (ANA) |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

President/Editor-in-chief :

Sayeed-Ur-Rabb

 

Corporate Headquarter :

 44-70 21st.# 3O1, LIC. New York-11101. USA, Phone : +6463215067.

Dhaka Office :

70/B, Green Road, 1st Floor, Panthapath, Dhaka-1205, Phone : + 88-02-9665090.

E-mail : americanewsagency@gmail.com

Copyright © 2019-2022Inc. America News Agency (ANA), All rights reserved.ESTD-1997