মঙ্গলবার ১৬ আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ১ ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

সেবার মান বাড়াতে নিউইয়র্ক কনস্যুলেট প্রতিশ্রুতিবদ্ধ

এনা অনলাইন :   শনিবার, ০৯ জুলাই ২০২২ 12721
সেবার মান বাড়াতে নিউইয়র্ক কনস্যুলেট প্রতিশ্রুতিবদ্ধ

নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেটে সেবার মান আরো বাড়াতে প্রবাসীদের সঙ্গে উন্মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়েছে। এতে কনসাল জেনারেল ড. মোহাম্মদ মনিরুল ইসলাম সেবাগ্রহীতাদের কাছে বিভিন্ন পরামর্শ চান এবং অনুষ্ঠানের উদ্দেশ্য ও প্রয়োজনীয়তার ওপর আলোকপাত করেন। উন্মুক্ত আলোচনায় প্রবাসী বাংলাদেশিরা কনস্যুলেট সেবার মান নিয়ে সন্তোষ প্রকাশ করেন এবং তাদের কিছু প্রস্তাবনা তুলেন ধরেন।

গত ৭ জুলাই উন্মুক্ত আলোচনায় কনস্যুলেটের সেবার মান উত্তরোত্তর বৃদ্ধিতে কনস্যুলেটের আন্তরিকতা ও নিরলস প্রচেষ্টার কথা পুনর্ব্যক্ত করেন কনসাল জেনারেল মনিরুল ইসলাম।

তিনি বলেন, প্রবাসী বাংলাদেশিদের সেবা ও কল্যাণে কনস্যুলেট সবসময় প্রস্তুত ও প্রতিশ্রুতিবদ্ধ।

আলোচনায় কনস্যুলেটের কর্মকর্তাদের মধ্যে কাউন্সিলর আয়শা হক, প্রথম সচিব প্রসূন কুমার চক্রবর্তী এবং প্রথম সচিব ও দূতালয় প্রধান ইসরাত জাহান পাসপোর্ট নবায়ন, নো ভিসা রিকোয়ার্ড আবেদন, ভিসা প্রাপ্তির আবেদন, দ্বৈত নাগরিক সনদের আবেদন, আমমোক্তারনামা সত্যায়নসহ কনস্যুলেট কর্তৃক প্রদত্ত সেবাসমূহের বিস্তারিত বর্ণনা দেন এবং উপস্থিত সেবাগ্রহীতাদের চাওয়া অনুযায়ী বিভিন্ন তথ্যাদি প্রদান করেন।

পর্যায়ক্রমে সব সেবা ডিজিটালাইজ করার অভিপ্রায় ব্যক্ত করে তারা কনস্যুলেট কর্তৃক গৃহীত সাম্প্রতিক পদক্ষেপগুলোর কথা তুলে ধরেন। এ সময় কর্মকর্তারা সেবাগ্রহীতাদের নিউইয়র্ক কনস্যুলেট জেনারেলের ওয়েব পেজ ও ফেসবুক পেজ পরিদর্শন করার জন্য বিশেষভাবে অনুরোধ জানান। কেননা, এতে বিভিন্ন সেবা গ্রহণের জন্য সরকার কর্তৃক প্রদত্ত ডকুমেন্টসমূহ ও নিয়মাবলির কথা উল্লিখিত রয়েছে, যা সেবাগ্রহীতাদের সেবা গ্রহণকে আরো সহজতর করবে বলে আশাবাদ প্রকাশ করা হয়। এরপর কনস্যুলেটের সেবার মানকে সমুন্নত রাখতে কনসাল জেনারেল ড. মোহাম্মদ মনিরুল ইসলাম উপস্থিত সবার পরামর্শ ও মতামত আহ্বান করেন। উপস্থিত সেবাগ্রহীতারা কনস্যুলেট সেবাকে আরো সহজ, সাবলীল ও ত্বরান্বিত করার বিষয়ে তাদের মূল্যবান মতামত প্রকাশ করেন।

কনসাল জেনারেল ভবিষ্যতে এ ধরনের আলোচনা অব্যাহত রাখার আশা প্রকাশ করেন।

Facebook Comments Box

Comments

comments

Posted ৯:০৮ অপরাহ্ণ | শনিবার, ০৯ জুলাই ২০২২

America News Agency (ANA) |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

President/Editor-in-chief :

Sayeed-Ur-Rabb

 

Corporate Headquarter :

 44-70 21st.# 3O1, LIC. New York-11101. USA, Phone : +6463215067.

Dhaka Office :

70/B, Green Road, 1st Floor, Panthapath, Dhaka-1205, Phone : + 88-02-9665090.

E-mail : americanewsagency@gmail.com

Copyright © 2019-2022Inc. America News Agency (ANA), All rights reserved.ESTD-1997