রবিবার ৩ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ | ১৯ আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

জ্যামাইকা বাংলাদেশ পথমেলা

এনা অনলাইন :   শুক্রবার, ০৩ জুন ২০২২ 12705
জ্যামাইকা বাংলাদেশ পথমেলা

নব গঠিত জ্যামাইকা বাংলাদেশী আমেরিকান ফাউন্ডেশন-এ আয়োজনে অনুষ্ঠিত হলো পথমেলা। বাংলাদেশের অসহায় পথশিশুদের সাহাযার্থে রোববার নিউইয়র্কের জ্যামাইকার ৮৪ এভিনিউতে এই মেলা অনুষ্ঠিত হয়। কমিউনিটিতে স্ব স্ব ক্ষেত্রে অবদান রাখার জন্য পথমেলায় নিউইয়র্কের তিনজন বিশিষ্ট ব্যক্তিকে মরনোত্তর সম্মাণনা জানানো হয়। তারা হলেন বাংলাদেশ সোসাইটি সভাপতি মরহুম কামাল আহমেদ, খানস টিউটোরিয়াল-এর প্রতিষ্ঠাতা, একুশে পদকপ্রাপ্ত মরহুম ড. মনসুর খান ও বিশিষ্ট ব্যবসায়ী, মান্নান বেকারী, গ্রোসারী ও সুপারমার্কেটের প্রতিষ্ঠাতা, জেবিবিএ’র সাবেক সভাপতি মরহুম সাঈদ রহমান মান্নান। মেলা উপলক্ষে ‘পথকলি’ শীর্ষক একটি ম্যাগাজিন প্রকাশ করা হয়। তবে মেলায় বাংলাদেশের জনপ্রিয় সঙ্গীত শিল্পী কনক চাঁপা বক্তব্য রাখলেও তিনি কোন গান পরিবেশন না করায় দর্শকরা হতাশ হয়েছেন। অপরদিকে নিধার্রিত সময়ের এক ঘন্টা আগে মেলার কার্যক্রম বন্ধ এবং র‌্যাফর ড্র না হওয়া সহ বিভিন্ন কারণে জনমনে নানা প্রশ্ন দেখা দিয়েছে।

এব্যাপারে মেলার আহ্বায়ক নাসির আলী খান পল বলেন, বাংলাদেশের অসহায় পথশিশুদের সাহাযার্থে নবগঠিত জ্যামাইকা বাংলাদেশী আমেরিকান ফাউন্ডেশন এই মেলার আয়োজন করা হয়। বেলা ১২টা থেকে সন্ধ্যা ৮টা পর্যন্ত মেলার কার্যক্রম চলার কথা থাকলেও নিরাপত্তার কথা ভেবে এবং স্থানীয় পুলিশ প্রশাসনের কথায় আমরা এক ঘন্টা আগে মেলার কার্যক্রম বন্ধ করতে বাধ্য হই। ফলে মেলার নির্ধারিত র‌্যাফল ড্র করা সম্ভব হয়নি। এজন্য তিনি দু:খ প্রকাশ করে বলেন, যারা র‌্যাফল ড্র’র কুপন ক্রয় করেছেন তাদের অনেককেই কুপন ক্রয়ে অর্থ ফেরৎ দেয়া হয়েছে এবং বাকী যারা ক্লেম করবেন তাদের অর্থও ফেরৎ দেবো। তবে সবাই মিলে মেলাটি সফল করায় তিনি সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বেলা ২টার দিকে আনুষ্ঠানিভাবে মেলার কার্যক্রম শুরু হয়। পবিত্র কোরআন, বাইবেল ও গীতা থেকে পাঠ করার পর শুভেচ্ছা বক্তব্য রাখেন মেলা কমিটির আহ্বায়ক নাসির আলী খান পল, সদস্য সচিব আহসান হাবীব, প্রধান সমন্বয়কারী মোহাম্মদ আলী, আখতার বাবুল প্রমুখ। অনুষ্ঠানে টম সোয়াজি, দিয়ানা রেইনা ও স্থানীয় কাউন্সিলম্যান জি জিনারো ছাড়াও শুভেচ্ছা বক্তব্য রাখেন মেলার প্রধান স্পন্সর, বীর মুক্তিযোদ্ধা আবু জাফর মাহমুদ, ভার্জিনিয়াস্থ ওয়াশিংটন ইউনিভার্সিটির ভিসি ও প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার আবু বকর হানিফ, বিশিষ্ট ব্যবসায়ী ও ডিষ্ট্রিক্ট লীডার পদপ্রার্থী শাহ নেওয়াজ, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির সভাপতি ফখরুল ইসলাম দেলোয়ার প্রমুখ।

গ্র্যান্ড স্পন্সর আবু জাফর মাহমুদ মেলার অনুষ্ঠানিক উদ্বোধন শেষে বলেন, আমরা যেখানেই থাকি না কেন, বাংলাদেশকে সবসময় মনে রাখি। আজকে এই মেলায় বাংলাদেশকে স্মরণ করছি। দেশের ছিন্নমূল শিশুদের জন্য আজকের এ মেলার আয়োজনে অংশীদার হতে পেরে আমি গর্বিত।

বিকেলে নিউইয়র্ক ষ্টেট-এর গভর্ণর পদপ্রার্থী টম সোয়াজি ও তার রানিংমেট দিয়ানা রেইনাসহ মূলধারা ও কমিউনিটি নেতৃবৃন্দসহ প্রবাসী বাংলাদেশীদের পদচারণায় মেলা প্রাঙ্গণ মুখরিত হয়ে উঠে। অনেক প্রার্থী নেমে পড়েন নির্বাচনী প্রচারণায়। এরমধ্যে টম সোয়াজি ছাড়াও অ্যাসেম্বলী ডিষ্ট্রিক্ট ২৪এ থেকে ডেমোক্র্যাট দলীয় ডিষ্ট্রিক্ট লীডার পদপ্রার্থী শাহ নেওয়াজের প্রচারণা ছিলো চোখে পড়ার মতো।

সঙ্গীতানুষ্ঠানের এক পর্যায়ে মূলধারা ও কমিউনিটির নেতৃবৃন্দের উপস্থিতিতে মঞ্চে মরহুম কামাল আহমেদ, মরহুম ড. মনসুর খান ও মরহুম সাঈদ রহমান মান্নান-এর পরবার বা তাদেও প্রতিনিধির হাতে মরোনাত্তর সম্মানণা তুলে দেয়া হয়। এই সম্মানণা তুলে দেন জনপ্রিয় কন্ঠশিল্পী কনক চাঁপা। এছাড়াও ৫ কভিড হিরো যথাক্রমে ডা. নাজমুল এইচ খান, ডা. চৌধুরী সারোয়ারুল হাসান চৌধুরী, ডা. এস চৌধুরী এবং সেরা নারী উদ্যোক্তাদের মধ্যে রানো মালিক, সঙ্গীত শিল্পী রানো নেওয়াজ ও মুনমুন বারীকে সম্মাননা প্রদান করা হয়। মেলায় প্রবাসের জনপ্রিয় শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন। অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন আশরাফুল হাসান বুলবুল ও সোনিয়া সিরাজ।

Facebook Comments Box

Comments

comments

Posted ১০:৪৭ অপরাহ্ণ | শুক্রবার, ০৩ জুন ২০২২

America News Agency (ANA) |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

President/Editor-in-chief :

Sayeed-Ur-Rabb

 

Corporate Headquarter :

 44-70 21st.# 3O1, LIC. New York-11101. USA, Phone : +6463215067.

Dhaka Office :

70/B, Green Road, 1st Floor, Panthapath, Dhaka-1205, Phone : + 88-02-9665090.

E-mail : americanewsagency@gmail.com

Copyright © 2019-2022Inc. America News Agency (ANA), All rights reserved.ESTD-1997