রবিবার ৩ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ | ১৯ আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

জালালাবাদ এসোসিয়েশনের নির্বাচন-২০২২

জমে উঠেছে প্রচারণা : ৫ কেন্দ্রে ভোট

রবিবার, ২৯ মে ২০২২ 12716
জমে উঠেছে প্রচারণা : ৫ কেন্দ্রে ভোট

উত্তর আমেরিকার অন্যতম বৃহত্তর আঞ্চলিক সংগঠন জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা ইনক-এর কার্যকরী কমিটি ২০২২-২০২৪-এর নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের প্রচারণা জমে উঠেছে। আগামী ৫ জুন রোববার ৫টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে ‘বদরুল-মঈনুল’ পূর্ণাঙ্গ প্যানেল নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেছে। অপরদিকে সভাপতি পদে মাসুদুল হক ছানু এবং সাধারণ সম্পাদক পদে সাইকুল ইসলাম স্বতন্ত্রভাবে লড়ছেন। সভাপতি পদের আরেক প্রার্থী মিসবা আবদীন মনোনয়নপত্র দাখিল করার পর তা আবার প্রত্যাহার করে নেন।

উল্লেখ্য, নিউইয়র্ক ছাড়াও নিউজার্সী, কানেকটিকাট ও পেনসিলভানিয়া রাজ্যের ১০ হাজারের অধিক সদস্য এই নির্বাচনে ভোটার। নির্বাচন কমিশনের প্রধান আতাউর রহমান সেলিম জানান, জালালাবাদ এসোসিয়েশনের নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে ৫টি ভোট কেন্দ্র নির্দারণ করা হয়েছে। কেন্দ্রগুলো হলোÑ কুইন্স সেন্টার (এনটিভি ভবন, ৩৬-০১ ৩৭ এভিনিউ, এলআইসি, নিউইয়ক ১১১০১), ওজনপার্ক কেন্দ্র দেশী সিনিয়র সেন্টার, ৮৩-১০ রকওয়ে বুলেভার্ড, কুইন্স নিউইয়র্ক ১১৪১৬), ব্রঙ্কস সেন্টার (নিরব রেষ্টুরেন্ট, ২০৯৬ স্টার্লিং এভিনিউ, ব্রঙ্কস, নিউইয়র্ক ১০৪৬২), নিউজার্সী সেন্টার (ফিরিম্যান হল, ২২৬ ওয়ালনাট স্ট্রীট, পেটারসন, এনজে ০৭৫২২) এবং ফিলাডেলফিয়া সেন্টার (আল-শ্যাম রেষ্টুরেন্ট, ৬৭৩৮ নুষ্টলেটন এভিনিউ, ফিলাডেলফিয়া, পিএ ১৯১৪৯)।

এসোসিয়েশনের ১৯ টি পদের মধ্যে সভাপতি-সম্পাদকসহ ৫ পদে ভোট অনুষ্ঠিত হতে যাচ্ছে। বাকী ১৪ পদের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন এবং তারা সকলেই ‘বদরুল-মঈনুল’ প্যানেলের প্রার্থী বলে জানা গেছে। ‘বদরুল-মইনুল’ প্যানেলের প্রার্থীরা হলেন: সভাপতি- বদরুল হোসেন খান, সহ সভাপতি (সিলেট)- মো: লোকমান হোসেন লুকু, সহ সভাপতি (সুনামগঞ্জ)- মোহাম্মদ শাহীন কামালী, সহ সভাপতি (হবিগঞ্জ)- মো: শফি উদ্দিন তালুকদার, সহ সভাপতি মৌলভীবাজার)- বশির খান, সাধারণ সম্পাক- মইনুল ইসলাম, সহ সাধারণ সম্পাদক- রোকন হাকিম, কোষাধ্যক্ষ- মোহাম্মদ আলীম, সাংগঠনিক সম্পাদক- ইফজাল আহমেদ চৌধুরী, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক- হোসেন আহমদ, প্রচার ও দপ্তর সম্পাদক- ফয়ছল আলম, ক্রীড়া সম্পাদক- মান্না মুনতাসির, আইন ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক- বুরহান উদ্দিন, সমাজকল্যাণ সম্পাদক- জাহিদ আহমেদ খান, মহিলা বিষয়ক সম্পাদক- সুতিপা চৌধুরী, কার্যকরী সদস্য (সিলেট)- হেলিম উদ্দিন, কার্যকরী সদস্য (সুনামগঞ্জ)- শামীম আহমেদ, কার্যকরী সদস্য (হবিগঞ্জ)- দেলোয়ার হোসেন মানিক, কার্যকরী সদস্য (মৌলভীবাজার)- মিজানুর রহমান।

এদিকে স্বতন্ত্রভাবে সভাপতি পদে লড়ছেন মাসুদুল হক ছানু ও মিসবা আবদীন, সাধারণ সম্পাদক পদে লড়ছেন সাইকুল ইসলাম, সহ-সভাপতি (সিলেট জেলা) পদে শাহ মিজানুর রহমান, কোষাধ্যক্ষ পদে মিসবাহ উদ্দিন আহমেদ, সাংগঠনিক ও সাদস্যিক সম্পাদক পদে শাহীদুল হক।সবমিলিয়ে এখন নির্বাচনী প্রচারণা জমে উঠেছে। বিভিন্ন মিডিয়ায় বিজ্ঞাপন প্রদান ছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যম এবং সভা-সমাবেশের মাধ্যমে চলছে এই প্রচারণা। চলছে গুরুত্বপূর্ণ স্থানে রং বে রং এর পোস্টারিং।

অপরদিকে জালালাবাদ এসোসিয়েশনের সাবেক সভাপতি বদরুল হোসেন খান ও বর্তমান কোষাধ্যক্ষ মইনুল ইসলামের নেতৃত্বে ‘বদরুল-মইনুল’ প্যানেলের নির্বাচন পরিচালনার জন্য সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক মিসবাহ মজিদ-কে আহ্বায়ক, বিয়ানীবাজার সমিতির সাবেক সাধারণ সম্পাদক মিসবাহ আহমদ-কে সদস্য সচিব করে শতাধিক সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। উল্লেখ্য, জালালাবাদ এসোসিয়েশনের ৫ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশনের প্রধান নির্বাচন কমিশনার হচ্ছেন বাংলাদেশ সোসাইটি ও জালালাবাদ এসোসিয়েশনের সাবেক সাধারণ সম্পাদক আতাউর রহমান সেলিম। কমিশনের সদস্যরা হলেন- মোশাররফ হোসেন, সাব্বির হোসেন, আহমেদ এ হাকিম ও মিনহাজ আহমেদ।

Facebook Comments Box

Comments

comments

Posted ১২:৩৭ পূর্বাহ্ণ | রবিবার, ২৯ মে ২০২২

America News Agency (ANA) |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

President/Editor-in-chief :

Sayeed-Ur-Rabb

 

Corporate Headquarter :

 44-70 21st.# 3O1, LIC. New York-11101. USA, Phone : +6463215067.

Dhaka Office :

70/B, Green Road, 1st Floor, Panthapath, Dhaka-1205, Phone : + 88-02-9665090.

E-mail : americanewsagency@gmail.com

Copyright © 2019-2022Inc. America News Agency (ANA), All rights reserved.ESTD-1997