রবিবার ৩ জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ | ১৯ আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বিমানবন্দরে যাত্রীসেবা বাড়াতে আউটসোর্সিং

এনা অনলাইন :   সোমবার, ০৯ মে ২০২২ 12719
বিমানবন্দরে যাত্রীসেবা বাড়াতে আউটসোর্সিং

হঠাৎ হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যান প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। এই সময় তিনি বলেন, বিমান বন্দরে যাত্রীসেবার মান দেখতে বিমানবন্দর পরিদর্শনে এসেছেন তিনি।

সোমবার (৯ মে) বিকালে পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে বিমানবন্দরের বিভিন্ন সেবা প্রসঙ্গে কথা বলেন সালমান এফ রহমান। এই সময় যাত্রীসেবার মান নিয়ে অসন্তোষ প্রকাশ করেন তিনি ।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এই বিমানবন্দর পরিদর্শন করে আমি পুরোপুরি সন্তুষ্ট নই। আমি যা দেখেছি, এখানে পরিস্থিতি আরো উন্নত করার অনেক সুযোগ রয়েছে। সে সব সুযোগের কথা আমি সংশ্লিষ্টদের বলে দিয়েছি। সেবার মান বাড়াতে হলে বিমান বন্দরে মাঠ পর্যায়ে যারা আছে, তাদের মন মানসিকতা বদলাতে হবে।

বিমানবন্দর ব্যবস্থাপনায় বর্তমান লোকবল দিয়ে যাত্রী ভোগান্তি কমানো যাচ্ছে না। এটি ঠিক করতে তৃতীয় পক্ষকে আউটসোর্সিংয়ের মাধ্যমে যুক্ত করা হবে কিনা এমন প্রশ্নের জবাবে সালমান এফ রহমান বলেন, মোটামুটি একটা সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তৃতীয় টার্মিনালে গ্রাউন্ড ও লাগেজ হ্যান্ডলিং এবং স্ক্যানার এসব ব্যবস্থাপনার কাজে আউটসোর্সিং করা হবে। তবে বিমানবন্দরের গ্রাউন্ড হ্যান্ডলিং সার্ভিস (মাঠ পরিচালনা সেবা) তৃতীয় পক্ষের কাছে দেওয়া হবে না বলে জানান তিনি।

আমি যেটা দেখেছি, দুই-তিনটা জায়গায় যাত্রীরা বেশি হয়রানির শিকার হন। এর মধ্যে একটা হলো- ইমিগ্রেশনে করোনা সার্টিফিকেট জমা দেওয়ার লম্বা লাইন। আরেকটা অভিযোগ- ইমিগ্রেশন পার হতে অনেকের কাছ থেকে টাকা নেওয়া হয়। আমরা এডিশনাল আইজিপিকে (এসবি) সঙ্গে নিয়ে এসেছি। তার অধীনেই এটি পরিচালিত হয়। তিনি প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।

অনেকে ঢালাওভাবে বিমানবন্দর সম্পর্কে খারাপ মন্তব্য করে জানিয়ে সালমান এফ রহমান বলেন, হয়তো এমনটা ঘটতে পারে। তবে যাদের বিরুদ্ধে এমন অভিযোগ আছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব তোফাজ্জেল হোসেন, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) সদস্য (পরিকল্পনা ও পরিচালনা) এয়ার কমোডর সাদিকুর রহমান চৌধুরী, সদস্য (নিরাপত্তা) গ্রুপ ক্যাপ্টেন আবু সালেহ মাহমুদ মান্নাফী, হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক মো. কামরুল ইসলাম ও পুলিশের বিশেষ শাখার (এসবি) প্রধান মনিরুল ইসলাম।

Facebook Comments Box

Comments

comments

Posted ৭:৪১ অপরাহ্ণ | সোমবার, ০৯ মে ২০২২

America News Agency (ANA) |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

President/Editor-in-chief :

Sayeed-Ur-Rabb

 

Corporate Headquarter :

 44-70 21st.# 3O1, LIC. New York-11101. USA, Phone : +6463215067.

Dhaka Office :

70/B, Green Road, 1st Floor, Panthapath, Dhaka-1205, Phone : + 88-02-9665090.

E-mail : americanewsagency@gmail.com

Copyright © 2019-2022Inc. America News Agency (ANA), All rights reserved.ESTD-1997