বৃহস্পতিবার ২৭ জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

রাতের নিউইয়র্ক বড়ই অনিরাপদ

এনা অনলাইন :   বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১ 12711
রাতের নিউইয়র্ক বড়ই অনিরাপদ

নিউইয়র্ক সিটি কখনো ঘুমায় না। কিন্তু এই প্রবাদটি যেন দিন দিন মিথ্যা প্রমাণ হতে চলেছে। রাত গভীর হয়ে এলেই এক অজানা আতঙ্কে ভোগেন শহরের বাসিন্দারা। রাতভর গোলাগুলি এখন নিত্যদিনের ঘটনা। ফলে রাতের নিউইয়র্ক দিন দিন অনিরাপদ হয়ে উঠেছে।

নিউইয়র্ক পুলিশ বিভাগের তথ্য অনুযায়ী, নিউইয়র্ক শহরজুড়ে রাতভর গোলাগুলির ঘটনা বেড়্ চেলেছে। গত ৪ ডিসেম্বর শনিবার এক রাতেই পাঁচটি গোলাগুলির ঘটনা ঘটেছে। এদিন ভোর ৩টার কিছু পরে, ইস্ট নিউইয়র্কের ব্রুকলিনের গ্লেনমোর এবং শেফিল্ড অ্যাভিনিউতে একজন ৩৪ বছর বয়সী লোকের মুখে গুলি হয়েছে। কালো পোশাক পরা এক অজানা আততায়ীর সঙ্গে বিবাদের জের ধরে এ ঘটনাটি ঘটে। ভিকটিমকে স্থিতিশীল অবস্থায় ব্রুকডেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

এর প্রায় ২০ মিনিট আগে, নরউডের নক্স প্লেসের কাছে পশ্চিম মোশোলু পার্কওয়ে উত্তরে একটি ব্রঙ্কস হাউস পার্টিতে ঢোকার চেষ্টা করার সময় ২১ বছর বয়সী এক ব্যক্তির বুক লক্ষ করে গুলি করা হয়। এ ঘটনায় পার্টি সেন্টারে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ বন্দুক হামলার পর পার্টিতে কেউ যেতে চায়নি।

পুলিশের ধারণা, একটি সিঁড়ি থেকে গুলি ছুড়েছেন অজ্ঞাত এক ব্যক্তি। গুলিতে আহত ব্যক্তির অবস্থা স্থিতিশীল থাকলেও তাকে সেন্ট বার্নাবাস হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রক্তপাতের সর্বশেষ ঘটনা ঘটে রাত সোয়া ১১টার দিকে তরঙ্গ ব্রঙ্কসে। গত ৩ ডিসেম্বর শুক্রবার মট হ্যাভেনের সেন্ট মেরি পার্কের কাছে জ্যাকসন অ্যাভিনিউতে মুর হাউজের তৃতীয় তলায় একজন ১৮ বছর বয়সী যুবকের বাম উরুতে গুলি করা হয়। খবর পেয়ে ভিকটিমকে লিংকন হাসপাতালে ভর্তি করেছে পুলিশ।

এর এক ঘণ্টা পর শনিবার রাত সোয়া ১২টার দিকে পূর্ব হারলেমের পূর্ব ১২৫ স্ট্রিট এবং লেক্সিনটন অ্যাভিনিউতে ৪, ৫ ও ৬ লাইনের সাবওয়ে স্টেশনের ভিতরে দুই ব্যক্তিকে গুলি করা হয়।

একজন ২১ বছর বয়সী ব্যক্তির ডান পায়ে এবং উভয় বাহুতে আঘাত করা হয়েছিল এবং দ্বিতীয় ব্যক্তির পেটে গুলি করা হয়েছিল।
গুলিতে আহত দুইজনকেই হারলেম হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল এবং বন্দুকবাজ পলাতক রয়েছে। তবে কি কারণে গুলি চালানো হয়েছে তা জানায়নি পুলিশ।

২৮ বছর পর নিউইয়র্ক পেয়েছে দ্বিতীয় কৃষ্ণাঙ্গ মেয়র। নবনির্বাচিত ডেমোক্র্যাট মেয়র এরিক অ্যাডামস শপথ নেবেন ১ জানুয়ারি। নগরবাসী অপেক্ষা করছেন, নতুন মেয়র দায়িত্ব নিয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতিতে মনযোগী হবেন। তখন রাতের নিউইয়র্ক অধিক নিরাপদ হয়ে উঠবে।

Facebook Comments Box

Comments

comments

Posted ৪:৫২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১

America News Agency (ANA) |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

President/Editor-in-chief :

Sayeed-Ur-Rabb

 

Corporate Headquarter :

 44-70 21st.# 3O1, LIC. New York-11101. USA, Phone : +6463215067.

Dhaka Office :

70/B, Green Road, 1st Floor, Panthapath, Dhaka-1205, Phone : + 88-02-9665090.

E-mail : americanewsagency@gmail.com

Copyright © 2019-2022Inc. America News Agency (ANA), All rights reserved.ESTD-1997