বৃহস্পতিবার ২৭ জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

নিউইয়র্কে সফলভাবে সম্পন্ন হলো ই এন্ড এফ কমার্স বিজনেস সামিট

এনা অনলাইন :   মঙ্গলবার, ২৩ নভেম্বর ২০২১ 12716
নিউইয়র্কে সফলভাবে সম্পন্ন হলো ই এন্ড এফ কমার্স বিজনেস সামিট

সম্মাননা গ্রহণ করছেন ঠিকানার ভাইস প্রেসিডেন্ট মুশরাত শাহীন

বাংলাদেশ ও আমেরিকার মধ্যকার ব্যবসা বাণিজ্য সম্প্রসারণে, ইউএস বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ (ইউএসবিসিসিআই) এর উদ্যেগে নিউইয়র্কে অনুষ্ঠিত হয়েছে “ই এন্ড এফ কমার্স বিজনেস সামিট এন্ড উইম্যান এন্টারপ্রেনিউর এ্যওয়ার্ড-২০২১”। গত ২০ নভেম্বর শনিবার নিউইয়র্কের লাগোর্ডিয়া ম্যারিয়ট হোটেলে ১০ জন নারীকে উদ্যোক্তাকে অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠিত হয়।

এবারই প্রথমবারের মতো নারী উদ্যেক্তাদের স্বীকৃতি ও তাদের উৎসাহিত করতে আয়োজিত অনুষ্ঠানটি সঞ্চালনা করেন শেহলা ইফতেখার ও চেম্বারের পরিচালক শেখ ফরহাদ। স্বাগত বক্তব্য দেন আয়োজক সংগঠনের প্রধান কার্যনির্বাহী ও প্রেসিডেন্ট লিটন আহমেদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ সরকারের পক্ষ থেকে বাংলাদেশের ওয়াশিংটন ডি.সি দূতাবাসের ইকনোমিক মিনিস্টার মেহদী হাসান, নিউইয়র্কের ভারপ্রাপ্ত কনসাল জেনারেল এস এম নাজমুল হাসান, নিউইয়র্ক স্টেট সিনেটর লুইস আর. সেপুলভেদা, নিউইয়র্ক স্টেট অ্যাসেম্বলিম্যান ডেভিড আই. ওয়েপ্রিন, নিউইয়র্ক স্টেট অ্যাসেম্বলিওমেন জেনিফার রাজকুমার, ও মাইকেল সি. সোলেজ, ডেমোক্রেট ডিস্টিক লিডার (৩৮ অ্যাসেম্বলি ডিস্ট্রিক্ট) মোফাজ্জল হোসেন।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ইউএসবিসিসিআই’- এর প্রযুক্তি ও উদ্ভাবন কমিটির সভাপতি- মোহাম্মদ আহসান, অ্যাজিল ইন এডুকেশন ইউএসএ’র প্রতিষ্ঠাতা ও বোর্ড ডিরেক্টর প্রফেসর হেনা সিদ্দিকী, ব্যাংক অব আমেরিকার সহকারী ভাইস প্রেসিডেন্ট আলিফ লায়লা নাবিলা, বাংলাদেশ আমেরিকান উইমেন ফর প্রোগ্রেসের প্রেসিডেন্ট মানিকা রায় চৌধুরী, জাতিসংঘে রাষ্ট্রদূত ডা. সিমা কারেতনয়া, নিউইয়র্ক স্টেট সিনেটর জেসিকা রামুসের রিপ্রেজন্টেটিভ মেরি জোবায়েদা, যুক্তরাষ্ট্রে সোনালী এক্সচেঞ্জের প্রধান কার্যনির্বাহী দেবশ্রী মিত্র, এনওয়াপিডি পুলিশ অফিসার মোহাম্মদ জাহিদ করিম, ট্রান্সফোটেক একাডেমির প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ গালিব রহমান, ওয়ার্ল্ড ইয়োগা কমিউনিটি ইনকের প্রেসিডেন্ট দিলীপ কুমার থাঙ্কাপ্পন প্রমুখ। ধন্যবাদ জ্ঞাপন করেন আয়োজক সংগঠনের ভাইস প্রেসিডেন্ট আব্দুল কাদের মিয়া।

উল্লেখ্য, নারীর ক্ষমতায়নের প্রতি সমর্থন জানিয়ে প্রতিবছর ১৯ নভেম্বর তারিখটিকে নারী উদ্যেক্তা দিবস বা উইম্যান এন্টারপ্রেনিউরশিপ ডে হিসেবে ঘোষণা দিয়েছে জাতিসংঘ।এরই অংশ হিসেবে ২০ নভেম্বর যুক্তরাষ্ট্রে বসবাসকারী ১০ নারী উদ্যোক্তাকে সম্মাননা জানায় ইউএসবিসিসিআই।

সম্মাননাপ্রাপ্তরা হলেন-নওশীন নাহরীন মউ, আমিনা রহমান, সুমনা রিমি, শেহলা ইফতেখার, লাকি খান, লাকি খান, এলিজাবেথ বক্স, রাজিয়া হ্যাপী, মুশরাত শাহীন।

স্বাগত বক্তব্যে ইউএস বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রি (ইউএসবিসিসিআই) প্রেসিডেন্ট ও প্রধান কার্যনির্বাহী মো. লিটন আহমেদ বলেন, আমরা সবাই এখানে জড়ো হয়েছি এই অঞ্চলে এবং এর বাইরেও নারী উদ্যোক্তা দিবসের অর্জন উদযাপন করতে। আজকের সামিটে নতুন উদ্যোক্তারা তাদের কর্মজীবন এবং ব্যক্তিগত লক্ষ্য অর্জনে কিভাবে কাজ করেছে তা বিভিন্ন শ্রোতাদের জন্য একটি ইন্টারেক্টিভ পদ্ধতিতে প্রশিক্ষণ এবং তথ্য গ্রহণ করার জন্য একটি প্ল্যাটফর্ম প্রদান করে। আজকের ইভেন্টে অংশগ্রহণকারীদের নানান পেশাদারদের সাথে পরিচিত হবার সুযোগ করে দিয়েছে এবং তাদের সফল হওয়ার জন্য প্রয়োজনীয় বিষয়গুলির নিয়ে আলোচনা করারও সুযোগ পেয়েছে।এই সামিট নতুন নারী উদ্যোক্তাদের তাদের পরবর্তী পরামর্শদাতা, বন্ধু এবং ক্লায়েন্টদের সাথে সংযুক্ত করবে।

Facebook Comments Box

Comments

comments

Posted ১:৪৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৩ নভেম্বর ২০২১

America News Agency (ANA) |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

President/Editor-in-chief :

Sayeed-Ur-Rabb

 

Corporate Headquarter :

 44-70 21st.# 3O1, LIC. New York-11101. USA, Phone : +6463215067.

Dhaka Office :

70/B, Green Road, 1st Floor, Panthapath, Dhaka-1205, Phone : + 88-02-9665090.

E-mail : americanewsagency@gmail.com

Copyright © 2019-2022Inc. America News Agency (ANA), All rights reserved.ESTD-1997