বৃহস্পতিবার ২৮ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

টি-টোয়েন্টি বিশ্বকাপ

আফগানিস্তানকে হারিয়ে প্রথম জয়ের দেখা পেলো ভারত

এনা অনলাইন :   বৃহস্পতিবার, ০৪ নভেম্বর ২০২১ 12799
আফগানিস্তানকে হারিয়ে প্রথম জয়ের দেখা পেলো ভারত

পাকিস্তান ও নিউজিল্যান্ডের কাছে বাজেভাবে হারের পর চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে অবশেষে জয়ের দেখা পেল ভারত।
আজ সুপার টুয়েলভে গ্রুপ-২এ নিজেদের তৃতীয় ম্যাচে ভারত ৬৬ রানে হারিয়েছে আফগানিস্তানকে।

৩ খেলায় ১ জয়ে ২ পয়েন্ট নিয়ে গ্রুপ-২এ টেবিলের চতুর্থস্থানে উঠলো ভারত। আর ৪ খেলায় ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানেই থাকলো আফগানিস্তান।

আবু ধাবিতে টস জিতে প্রথমে বোলিং করতে নামে আফগানিস্তান। ব্যাট হাতে ভারতকে দারুন সূচনা এনে দেন দুই ওপেনার রোহিত শর্মা ও লোকেশ রাহুল। পাওয়ার প্লেতে ৫২ রান তুলেন তারা। ১০ ওভার শেষে ৮৫। ১২তম ওভারে ৩৭ বলে টি-টোয়েন্টি ক্যারিয়ারের ২৩তম হাফ-সেঞ্চুরি পুরন করেন রোহিত।

আর ১৩তম ওভারে ৩৫তম বলে টি-টোয়েন্টি ক্যারিয়ারের ১৩তম হাফ-সেঞ্চুরির দেখা পান রাহুল। ১৫তম ওভারের চতুর্থ বলে দলীয় ১৪০ রানে রোহিত-রাহুলের জুটি বিচ্ছিন্ন হয়। বিশ্বকাপের আসরে যেকোন উইকেট জুটিতে এটিই ভারতের পক্ষে সর্বোচ্চ রান। আফগানিস্তানের পেসার করিম জানাতের বলে আউট হন রোহিত। ৪৭ বলে ৮টি চার ও ৩টি ছক্কায় ৭৪ রান করেন রোহিত।
১৭তম ওভারে আফগানিস্তানের পেসার গুলবাদিন নাইবের বলে আউট হন রাহুল। প্যাভিলিয়নে ফেরার আগে ৪৮ বলে ৬টি চার ও ২টি ছক্কায় ৬৯ রান করেন রাহুল।

দুই ওপেনারের দুর্দান্ত শুরুতে ইনিংসের শেষ দিকে ব্যাট হাতে ঝড় তোলেন ঋসভ পান্থ ও হার্ডিক পান্ডিয়া। শেষ ২১ বলে অবিচ্ছিন্ন ৬৩ রান যোগ করেন তারা। এতে ২০ ওভারে ২ উইকেটে এবারের বিশ্বকাপে দলীয় সর্বোচ্চ ২১০ রানের পাহাড় গড়ে ভারত।

১৩ বলে ৪টি চার ও ২টি ছক্কায় অপরাজিত ৩৫ রান করেন পান্ডিয়া। ১টি চার ও ৩টি ছক্কায় ১৩ বলে অপরাজিত ২৭ রান করেন পান্থ। আফগানদের নাইব-জানাত ১টি করে উইকেট নেন।

জয়ের জন্য ২১১ রানের বড় টার্গেটে খেলতে নেমে শুরুতেই বিপদে পড়ে আফগানিস্তান। প্রথম ১৯ বলে ১৩ রানের মধ্যে আফগানিস্তানের দুই ব্যাটারকে সাজ ঘরে ফেরান ভারতের দুই পেসার জসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ সামি।

এরপর দলীয় ৬৯ রানে আরও ৩ উইকেট হারিয়ে মহাচাপে পড়ে আফগানিস্তান। ষষ্ঠ উইকেটে বড় জুটির চেষ্টা করে সফল হন অধিনায়ক মোহাম্মদ নবি ও জানাত। ৩৮ বলে ৫৭ রান যোগ করেন তারা। কিন্তু উপরের সারির ব্যাটারদের দ্রুত বিদায়ে আস্কিং রান রেটে বেড়ে যাওয়ায় ম্যাচ হাতের মুঠো থেকে বের হয়ে যায় আফগানিস্তানের। শেষ পর্যন্ত ২০ ওভারে ৭ উইকেটে ১৪৪ রান তুলে ম্যাচ হারে আফগানরা।

৩২ বলে ২টি চার ও ১টি ছক্কায় ৩৫ রান করেন নবি। । ২২ বলে ৩টি চার ও ২টি ছক্কায় অপরাজিত ৪২ রান করেন জানাত। ভারতের শামি ৩টি, রবীচন্দ্রন অশ্বিন ২টি উইকেট নেন। ম্যাচ সেরা ভারতের রোহিত।

গ্রুপ পর্বে নিজেদের চতুর্থ ম্যাচে আগামী ৫ নভেম্বর স্কটল্যান্ডের মুখোমুখি হবে ভারত। আর ৭ নভেম্বর গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবে আফগানিস্তান।

সংক্ষিপ্ত স্কোর :
ভারত : ২১০/২, ২০ ওভার (রোহিত ৭৪, রাহুল ৬৯, করিম ১/৭)।
আফগানিস্তান : ১৪৪/৭, ২০ ওভার (জানাত ৪২*, নবি ৩৫, সামি ৩/৩২)।
ফল : ভারত ৬৬ রানে জয়ী।
ম্যাচ সেরা : রোহিত শর্মা (ভারত)।

Facebook Comments Box

Comments

comments

Posted ১২:২৯ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৪ নভেম্বর ২০২১

America News Agency (ANA) |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

 

President/Editor-in-chief :

Sayeed-Ur-Rabb

 

Corporate Headquarter :

 44-70 21st.# 3O1, LIC. New York-11101. USA, Phone : +6463215067.

Dhaka Office :

70/B, Green Road, 1st Floor, Panthapath, Dhaka-1205, Phone : + 88-02-9665090.

E-mail : americanewsagency@gmail.com

Copyright © 2019-2024Inc. America News Agency (ANA), All rights reserved.ESTD-1997