বৃহস্পতিবার ২৮ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বাংলাদেশকে হারিয়ে সিরিজে সমতায় ফিরল জিম্বাবুয়ে

এনা অনলাইন :   শুক্রবার, ২৩ জুলাই ২০২১ 159
বাংলাদেশকে হারিয়ে সিরিজে সমতায় ফিরল জিম্বাবুয়ে

দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশকে ২৩ রানে হারিয়ে সিরিজে সমতা ফিরিয়েছে জিম্বাবুয়ে। আগে ব্যাটিং করে স্বাগতিকদের দেওয়া ১৬৭ রানের লক্ষ্য তাড়া করে জিততে পারেনি বাংলাদেশ। এক বল বাকি থাকতেই ১৪৩ রানে অলআউট হয়েছে সফরকারীরা।

১৬৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে অবশ্য শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। দ্রুতই টপ অর্ডার ফিরে যায় ড্রেসিংরুমে। তৃতীয় ওভারে ফিরে যান আগের ম্যাচে ফিফটি করা সৌম্য সরকার (৮) ও নাঈম শেখ। ব্যাটের ভেতরের কানায় লেগে বোল্ড হওয়ার আগে ৫ রান করেন নাঈম। পাওয়ার প্লের ৬ ওভারে ২ উইকেট হারিয়ে ৪২ রান সংগ্রহ করে বাংলাদেশ।

পাওয়ার প্লের পরের ওভারেই সাকিব আল হাসানকে হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। ক্রিজ ছেড়ে বেরিয়ে এসে শেষ মুহূর্তে নিয়ন্ত্রণ হারিয়ে কাভারে ক্যাচ তুলে দেন সাকিব (১২)। এই চাপ থেকে আর বের হতে পারেনি সফরকারীরা। উইকেটে বেশিক্ষণ টিকতে পারেননি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদও। ৪ রান করে বাঁহাতি স্পিনার ওয়েলিংটন মাসাকাদজার বলে লং-অন দিয়ে মারতে গিয়ে ধরা পড়েন বদলি ফিল্ডার মুসাকান্দার হাতে। অধিনায়কের পদাঙ্ক অনুসরণ করে ড্রেসিংরুমে ফেরেন ৩ নম্বর পজিশনে ব্যাটিংয়ে নামা অলরাউন্ডার মেহেদী হাসান (১৫)।

প্রথম ১০ ওভারে ৬০ রানে পাঁচ ব্যাটসম্যানকে হারানোর ধাক্কা সামলে উঠতে পারেনি বাংলাদেশ। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারায় মাহমুদউল্লাহ রিয়াদের দল। এর মধ্যে অবশ্য আশা জাগিয়েছিলেন অভিষিক্ত শামীম পাটোয়ারী। তবে জিম্বাবুয়ে পেসার লুক জঙ্গুয়ের বলে লংঅনে ক্যাচ দিলে ১৩ বলে ২৯ রানের দুর্দান্ত ইনিংসটার সমাপ্তি ঘটে। সিরিজে প্রথম জয়ের আনুষ্ঠানিকতা সারতে এরপর আর বেশি সময় নেননি টেন্ডাই চাতারা-মুজারাবানিরা। এই জয়ে তিন ম্যাচের সিরিজে সমতা ফেরাল স্বাগতিকেরা।

এর আগে ২৩ জুলাই শুক্রবার হারারেতে টসে জিতে ব্যাটিংয়ে নেমে দলীয় ১৫ রানে প্রথম উইকেট হারায় জিম্বাবুয়ে। স্বাগতিক শিবিরে প্রথম আঘাত হানেন মেহেদী। ওপেনার তাদিওয়ানাশে মারুমানিকে (৩) বোল্ড করেন এই স্পিনার।

এরপর উইকেটরক্ষক রেগিস চাকাবাকে (১৪) নিজের প্রথম শিকার বানান সাকিব। দুই সতীর্থকে হারানোর পর ডিয়ন মায়ার্সকে নিয়ে ৫৭ রানের জুটি গড়েন মাধেভেরে। তাদের এই জুটি ভাঙেন শরিফুল। ২১ বলে ২৬ রান করে সাজঘরে ফেরেন মায়ার্স।

তবে টি-টোয়েন্টিতে তৃতীয় ফিফটি করে জিম্বাবুয়েকে টেনে নিতে থাকেন মাধেভেরে। শরিফুলের দ্বিতীয় শিকার হিসেবে সাজঘরে ফেরার আগে ৫৭ বলে ৫ চার ও ৩ ছয়ে ৭৩ রান করেন তিনি। তার আগে রাজাকে (৪) রান আউট করেন সৌম্য।

শেষ দিকে ১৯ বলে ২ চার ও ২ ছয়ে অপরাজিত ৩৪ রানের ক্যামিও উপহার দেন রায়ান বার্ল। ইনিংসের শেষ বলে জংওয়েকে (২) নিজের তৃতীয় শিকার বানান শরিফুল।

দুই দল সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি খেলবে ২৫ জুলাই, হারারেতে। এই ম্যাচ দিয়ে নির্ধারিত হবে সিরিজ।

Facebook Comments Box

Comments

comments

Posted ১১:৪০ অপরাহ্ণ | শুক্রবার, ২৩ জুলাই ২০২১

America News Agency (ANA) |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

 

President/Editor-in-chief :

Sayeed-Ur-Rabb

 

Corporate Headquarter :

 44-70 21st.# 3O1, LIC. New York-11101. USA, Phone : +6463215067.

Dhaka Office :

70/B, Green Road, 1st Floor, Panthapath, Dhaka-1205, Phone : + 88-02-9665090.

E-mail : americanewsagency@gmail.com

Copyright © 2019-2024Inc. America News Agency (ANA), All rights reserved.ESTD-1997