শুক্রবার ২৪ সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের ২২০ রানের জয়

এনা অনলাইন :   রবিবার, ১১ জুলাই ২০২১ 58
জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের ২২০ রানের জয়

জিম্বাবুয়ের হারারে স্পোর্টস ক্লাব মাঠে এনিয়ে টানা দ্বিতীয় টেস্টে জয় পেল বাংলাদেশ দল। এর আগে ২০১৩ সালে দুই টেস্ট সিরিজের শেষ ম্যাচে ১৪৩ রানে জিতে সিরিজ ড্র করেছিল মুশফিকুর রহিমের নেতৃত্বাধীন বাংলাদেশ দল।

তবে জিম্বাবুয়ের বিপক্ষে হারারে স্টেডিয়ামে ২০০১, ২০০৪, ২০১১ ও ২০১৩ সালে টানা চার টেস্টে হেরে যায় বাংলাদেশ দল। হারারেতে ধারাবাহিক চার টেস্টে পরাজয়ের পর সবশেষ দুই টেস্টে টানা জয় পেল টাইগাররা।

জিম্বাবুয়ের বিপক্ষে সদ্য শেষ হওয়া একমাত্র টেস্টে ২২০ রানের দুর্দান্ত জয় পেয়েছে মুমিনুল হক সৌরভের নেতৃত্বাধীন বাংলাদেশ ক্রিকেট দল। এই জয়ে বড় অবদান রাখেন মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহেমদ, সাদমান ইসলাম অনিক ও নাজমুল হোসেন শান্ত। তাদের ব্যাটে-বলের নৈপূণ্যে দুর্দান্ত জয় পায় বাংলাদেশ।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমেই বিপর্যয়ে পড়ে যায় বাংলাদেশ। ১৩২ রানে ৬ উইকেট হারানো বাংলাদেশ দলের হাল ধরেন মাহমুদউল্লাহ রিয়াদ। তার দায়িত্বশীল ব্যাটিংয়ে ৪৬৮ রান সংগ্রহ করে টাইগাররা।

ব্যক্তিগতভাবে ক্যারিয়ার সেরা ১৫০ রান করার পাশাপাশি লিটন দাস ও তাসকিন আহমেদের সঙ্গে ১৩৮ ও ১৯১ রানের দায়িত্বশীল জুটি গড়েন মাহমুদউল্লাহ। তার ব্যাটিং দৃঢ়তা এবং মেহেদী হাসান মিরাজ ও সাকিব আল হাসানের বোলিং নৈপুণ্যে জিম্বাবুয়েকে ২৭৬ রানে গুঁড়িয়ে দিয়ে প্রথম ইনিংসে ১৯২ রানের লিড পায় বাংলাদেশ।

প্রথম ইনিংসের এই বড় লিড আর দ্বিতীয় ইনিংসে সাদমান ইসলাম অনিক ও নাজমুল হোসেন শান্তর জোড়া সেঞ্চুরিতে ২৮৪/১ রান করে জিম্বাবুয়েকে ৪৭৭ রানের চ্যালেঞ্জ ছূড়ে দেয় টাইগাররা।

বিশাল টার্গেট তাড়া করতে নেমে মেহেদী হাসান মিরাজের অফ স্পিন আর তাসকিন আহমেদের গতির মুখে পড়ে দ্বিতীয় ইনিংসে ২৫৬ রানে অলআউট হয় স্বাগতিকরা। বাংলাদেশ দলের হয়ে ৪টি করে উইকেট শিকার করেন মিরাজ-তাসকিন।

Facebook Comments Box

Comments

comments

Posted ৯:৩৫ অপরাহ্ণ | রবিবার, ১১ জুলাই ২০২১

America News Agency (ANA) |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

President/Editor-in-chief :

Sayeed-Ur-Rabb

 

Corporate Headquarter :

 44-70 21st.# 3O1, LIC. New York-11101. USA, Phone : +6463215067.

Dhaka Office :

70/B, Green Road, 1st Floor, Panthapath, Dhaka-1205, Phone : + 88-02-9665090.

E-mail : americanewsagency@gmail.com

Copyright © 2019-2021Inc. America News Agency (ANA), All rights reserved.ESTD-1997