শনিবার ১৭ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

স্বাধীনতায় যার যা অবদান তার যথাযথ সম্মান দিতে হবে : মির্জা ফখরুল

এনা অনলাইন :   শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১ 38 ভিউ
স্বাধীনতায় যার যা অবদান তার যথাযথ সম্মান দিতে হবে : মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, স্বাধীনতায় যার যা অবদান তাঁর যথাযথ সম্মান দিতে হবে। দলের পক্ষ থেকে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্‌যাপনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানাবে বিএনপি। শনিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর গুলশানের একটি হোটেলে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে এক মতবিনিময় সভায় এ তথ্য জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সুবর্ণজয়ন্তী উদ্‌যাপনে রাষ্ট্রীয় কর্মসূচিতে বিএনপি অংশ নেবে কি-না এবং বিএনপির কর্মসূচিতে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানানো হবে কি-না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, “হ্যাঁ অবশ্যই, আজই প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানানো হবে।”

এ সময় মির্জা ফখরুল বলেন, “কোনো একক ব্যক্তি, গোষ্ঠী কিংবা পরিবারের জন্য দেশের মানুষ মুক্তিযুদ্ধ করেনি। দেশের আপামর জনগণের মুক্তির জন্য মুক্তিযুদ্ধ হয়েছিল। মুক্তিযুদ্ধে যার যে অবদান তা গুরুত্ব দিয়ে জাতির সামনে তুলে ধরা হবে।”

তিনি আরো জানান, ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ মুক্তিযুদ্ধে অনুপ্রেরণা জুগিয়েছে। পাশাপাশি ২ মার্চ স্বাধীন বাংলাদেশের পতাকা উত্তোলন দিবস, ৩ মার্চ স্বাধীনতার ইশতেহার ঘোষণাসহ মুক্তিযুদ্ধে সময় যে বা যারা ভূমিকা রেখেছিলেন তাদের সবাইকে স্মরণ করবে বিএনপি।

মির্জা ফখরুল বলেন, “জিয়াউর রহমান যা অর্জন করেছেন তা যুদ্ধ করে অর্জন করেছেন। এটি কারো দয়ার দান নয়। জিয়ার অবদানকে খাটো করার অর্থ হলো মুক্তিযুদ্ধকে অস্বীকার করা।”

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু প্রমুখ।

Facebook Comments Box

Comments

comments

Posted ৬:২১ অপরাহ্ণ | শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১

America News Agency (ANA) |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

President/Editor-in-chief :

Sayeed-Ur-Rabb

 

Corporate Headquarter :

 44-70 21st.# 3O1, LIC. New York-11101. USA, Phone : +3476537971.

Dhaka Office :

70/B, Green Road, 1st Floor, Panthapath, Dhaka-1205, Phone : + 88-02-9665090.

E-mail : americanewsagency@gmail.com

Copyright © 2019-2021Inc. America News Agency (ANA), All rights reserved.ESTD-1997