শিরোনাম

প্রচ্ছদ রাজনীতি, শিরোনাম

বাংলাদেশের কাছে ভারতের ভ্যাকসিন হস্তান্তর

এনা অনলাইন : | বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১ | সর্বাধিক পঠিত

বাংলাদেশের কাছে ভারতের ভ্যাকসিন হস্তান্তর

ভারতের উপহার হিসেবে সিরাম ইনস্টিটিউটের তৈরি অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার কোভিশিল্ড ভ্যাকসিনের ২০ লাখ ডোজ ঢাকায় এসে পৌঁছেছে। বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুরে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এক অনুষ্ঠানের মাধ্যমে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন ও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের কাছে ভ্যাকসিনগুলো হস্তান্তর করেন ঢাকাস্থ ভারতীয় রাষ্ট্রদূত বিক্রম দোরাইস্বামী।

ভ্যাকসিন হস্তান্তরের এই অনুষ্ঠানে রাষ্ট্রদূত বলেন, এটি সর্বোচ্চ পর্যায়ে – প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির – দেয়া প্রতিশ্রুতির অংশ এবং ভারতের প্রতিবেশী প্রথম নীতির অংশ।



পারস্পরিক বন্ধু রাষ্ট্র হিসাবে বাংলাদেশ এবং ভারত এক সাথে কোভিড-১৯ এর মতো প্রাণঘাতী ভাইরাসের বিরুদ্ধে লড়বেন বলেও উল্লেখ করে ভারতীয় রাষ্ট্রদূত। এসময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী এম শাহরিয়ার আলম ছাড়াও পররাষ্ট্র মন্ত্রণালয় এবং ভারতীয় দূতাবাসের সংশ্লিষ্ট কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এর আগে ভারতের উপহার স্বরূপ ভ্যাকসিনগুলো বহনকারী এয়ার ইন্ডিয়ার চাটার্ড বিমানটি রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। বাংলাদেশে ভ্যাকিসিন পাঠানোর আগ মুহূর্তে ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর হ্যাসট্যাগে ‘ভ্যাকসিনমৈত্রী’ উল্লেখ করে এক টুইটে বলেন, বাংলাদেশের সাথে সম্পর্কের ক্ষেত্রে ভারতের অনুমোদিত সর্বোচ্চ অগ্রাধিকার পুনরায় নিশ্চিত হলো।

সূত্র : ইউএনবি

Comments

comments



আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮