শিরোনাম

প্রচ্ছদ যুক্তরাষ্ট্র, শিরোনাম, স্লাইডার

ক্যাপিটল ভবনে পা রাখলেন বাইডেন-কমলা

এনা অনলাইন : | বুধবার, ২০ জানুয়ারি ২০২১ | সর্বাধিক পঠিত

ক্যাপিটল ভবনে পা রাখলেন বাইডেন-কমলা

শপথ নিতে ক্যাপিটল হিলে পৌঁছেছেন নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন এবং ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস। শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দিতে ক্যাপিটল হিলে পৌঁছেছেন নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং তাঁর রানিংমেট ভাইস-প্রেসিডেন্ট কমলা হ্যারিস। কিছুক্ষণের মধ্যেই তাদের শপথগ্রহণ অনুষ্ঠান শুরু হবে। স্থানীয় সকাল সাতটার দিকে তাঁরা ক্যাপিটল হিলে পৌঁছান। শুরুতেই শপথ নেবেন কমলা হ্যারিস এরপর জো বাইডেন প্রেসিডেন্ট হিসেবে শপথগ্রহণ করবেন।

তাদের অভিষেক অনুষ্ঠান উপলক্ষ্যে ক্যাপিটল হিল এলাকায় নজিরবিহীন নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। মোতায়েন করা হয়েছে ২৫ হাজার সেনা সদস্য। শপথগ্রহণ অনুষ্ঠানে জো বাইডেনের সঙ্গে রয়েছেন তাঁর স্ত্রী জিল বাইডেন এবং কমলা হ্যারিসের সঙ্গে রয়েছেন তাঁর স্বামীডগ এমহফ।



শপথগ্রহণ অনুষ্ঠানে যোগ দেয়ার আগে জো বাইডের তাঁর স্ত্রীকে সঙ্গে নিয়ে ওয়াশিংটনের গির্জায় প্রার্থনায় যোগ দেন। এক টুইট বার্তায় জো বাইডেন শপথগ্রহণ অনুষ্ঠানকে যুক্তরাষ্ট্রের জন্য নতুন দিনের সূচনা বলে উল্লেখ করেছেন।

এর আগে, মেয়াদ শেষ হয়ে যাওয়ায় হোয়াইট হাউজ ত্যাগ করেন ডোনাল্ড ট্রাম্প। স্ত্রী মেলানিয়া ট্রাম্পকে সঙ্গে নিয়ে তিনি হোয়াইট হাউজ ত্যাগ করেন।

ফার্স্ট লেডি মেলানিয়াকে নিয়ে মেরিল্যান্ডের আন্দ্রেও বিমানঘাঁটিতে ট্রাম্প। সেখানে তাকে শেষবারের মতো সামরিক অভিবাদন দেয়া হয়। এ সময় তার সম্মানে দেয়া হয় ২১টি তোপধ্বনি। এ সময় দেয়া সংক্ষিপ্ত ভাষণে ট্রাম্প বলেন, ‘চার বছর দুর্দান্ত কেটেছে।’ ক্ষমতায় থাকাকালীন অনেক কিছু সম্পাদক করতে পেরেছেন বলেও উল্লেখ করেন ট্রাম্প।

Comments

comments



আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮