শিরোনাম

প্রচ্ছদ খেলাধুলা, শিরোনাম

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা ধোনির

এনা অনলাইন : | শনিবার, ১৫ আগস্ট ২০২০ | সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা ধোনির

দীর্ঘ ক্যারিয়ারের ইতি টানলেন ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। বরাবরের মতোই চমকে দিতে পছন্দ করেন সবাইকে। অবসরে যাচ্ছেন ধোনি এই ব্যপারটিও চমকে দেয়ার মতো।
সন্ধ্যায় ইনস্টাগ্রাম পোস্টে নিশ্চিত করেন অবসরের যাচ্ছেন তিনি। শনিবার সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে ইনস্টাগ্রামে ধোনি লেখেন, ‘ধন্যবাদ। সারা জীবন ভালোবাসা এবং সমর্থনের জন্য আপনাদের ধন্যবাদ। সন্ধ্যা ৭টা ২৯ মিনিট থেকে আমায় অবসরপ্রাপ্ত হিসেবে বিবেচনা করতে পারেন।’
যদিও তিনি খোলাসা করেননি ঠিক কোন ধরণের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। ২০১৪ সালে টেস্ট ক্রিকেট থেকে অবসর নেয়ার পর চালিয়ে যাচ্ছেন ওয়ানডে আর টি-টোয়েন্টি ফরম্যাট।
২০১৯ বিশ্বকাপের সেমি-ফাইনালে নিউজিল্যান্ডের কাছে হারের পর অনেকটা অগোচরে চলে যান তিনি। গণমাধ্যমের সঙ্গেও কখনও কথা বলেননি অবসর নিয়ে।
বলা হচ্ছিল চলতি বছর অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপেও খেলবেন তিনি তবে করোনাভাইরাসের কারণে স্থগিত হয়ে যায় আসর। যা অনুষ্ঠিত হবে আগামী বছর ভারতেই।
দীর্ঘ ১৫ বছরের ক্যারিয়ারে জিতেছেন ওয়ানডে বিশ্বকাপ, চ্যাম্পিয়ন ট্রফি, টি-টোয়েন্টি বিশ্বকাপও। বলতে গেলে কোনো অপূর্ণতাই নেই তার এই লম্বা ক্যারিয়ারের বিদায় বেলায়।
২০০৪ সালে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডেতে অভিষেক হওয়া ধোনি এখন পর্যন্ত খেলেছেন ৩৫০টি ম্যাচ। যেখানে ৫০.৫৭ গড়ে করেছেন ১০ হাজার ৭৭৩ রান। রয়েছে ১০টি শতকের সঙ্গে ৭৩টি অর্ধশতক।
টেস্টে ৯০ ম্যাচে ৩৮.০৯ গড়ে ৬টি শতক আর ৩৩টি অর্ধশতক মিলে করেছেন ৪ হাজার ৮৭৬ রান। টি-টোয়েন্টিতে ৯৮ ম্যাচে ৩৭.৬০ গড়ে করেছেন ১ হাজার ৬১৭ রান। রয়েছে ২টি অর্ধশতক।



Comments

comments



আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০