শিরোনাম

প্রচ্ছদ যুক্তরাষ্ট্র, শিরোনাম

যুক্তরাষ্ট্রের ৭০০ অভিবাসী গ্রেফতার

এনা অনলাইন : | শুক্রবার, ০৯ আগস্ট ২০১৯ | সর্বাধিক পঠিত

যুক্তরাষ্ট্রের ইমিগ্রেশন অ্যান্ড কাস্টমস এনফোর্সমেন্ট (আইসিই) মিসিসিপি রাজ্যের কয়েকটি কারখানায় অভিযান চালিয়ে প্রায় ৭০০ অভিবাসীকে গ্রেফতার করেছে। খবর বিবিসি।

সমন্বিত এ অভিযানের লক্ষ্য ছিল সাতটি কৃষিপণ্য প্রক্রিয়াকরণ কারখানা। এসব অভিবাসীর বৈধ কাগজপত্র নেই বলে অভিযোগ করেছেন আইসিইর কর্মকর্তারা। কিছু ভিডিও ও ছবিতে দেখা যায়, কয়েকটি বাসযোগে এসে আইসিইর সদস্যরা শ্রমিকদের প্রশ্ন এবং গ্রেফতার করছেন। নিখোঁজ পিতা-মাতার সন্ধানে আসা কিছু শিশুকে স্থানীয় ব্যায়ামাগারে নিয়ে যাওয়া হয়। এদিকে প্রায় ৬৮০ ফেরতযোগ্য অভিবাসীকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে আইসিই কর্তৃপক্ষ।

তাছাড়া চলতি বছরের জুনে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দেশটি থেকে অবৈধ অভিবাসীদের নির্মূল করার ঘোষণা দিয়েছিলেন। তিনি বলেছিলেন, যুক্তরাষ্ট্রে ১০ লাখেরও অধিক অবৈধ অধিবাসী রয়েছে, যাদের স্বদেশে ফেরত পাঠানো হবে।

মুরগি প্রক্রিয়াকরণ কারখানাগুলোয় অভিযান পরিচালনা করতে প্রায় ৬০০ আইসিই সদস্য এসেছিলেন। মিসিসিপি রাজ্যের কয়েকটি শহরের পাঁচটি কোম্পানিতে তারা অনেক অভিযান পরিচালনা করেন। শহরগুলো হলো বে ইস্প্রিংস, ক্যানটন, কারথ্যাজ, মর্টন, পেলাহাটি ও সেবাস্তাপোল।

Comments

comments

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১