শিরোনাম

প্রচ্ছদ জাতীয়, শিরোনাম

ভারতের পররাষ্ট্রমন্ত্রী ঢাকায় আসছেন সোমবার

এনা অনলাইন : | রবিবার, ১৮ আগস্ট ২০১৯ | সর্বাধিক পঠিত

ভারতের পররাষ্ট্রমন্ত্রী ঢাকায় আসছেন সোমবার

ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস. জয়শঙ্কর তিন দিনের সফরে সোমবার বাংলাদেশে আসছেন। পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর এটাই তার প্রথম বাংলাদেশ সফর। তার সফরে দুই দেশের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্কের সকল বিষয় নিয়ে আলোচনা হবে। এছাড়া আগামী অক্টোবরের শুরুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্ভাব্য নয়াদিল্লি সফর নিয়ে দুই পররাষ্ট্রমন্ত্রী আলোচনা করবেন বলে জানা গেছে।
সূত্র জানায়, ভারতের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর জয়শঙ্করের সঙ্গে পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেনের প্রথম সাক্ষাৎ ও বৈঠক অনুষ্ঠিত হয় গত জুনে তাজিকিস্তানে। ওই বৈঠকে দ্বিপাক্ষিক বিভিন্ন ইস্যুতে আলোচনা হয়। পররাষ্ট্রমন্ত্রী মোমেন রোহিঙ্গা সংকট সমাধানে ভারতের সমর্থন ও সহযোগিতা কামনা করেন। ভারতের পররাষ্ট্রমন্ত্রী এ বিষয়ে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেন।

একাধিক ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, দুই দেশের মধ্যকার সম্পর্ক আরো শক্তিশালী করার জন্যই বাংলাদেশ সফর করবেন জয়শঙ্কর। তার সফরে অবৈধ অভিবাসন ও অনুপ্রবেশ, কানেক্টিভিটি, রোহিঙ্গা সংকট এবং দীর্ঘদিনের অমীমাংসিত তিস্তাসহ সকল অভিন্ন নদীর পানির বণ্টন নিয়ে আলোচনা করতে পারেন। আগামী ২১ আগস্ট নয়াদিল্লি ফিরে যাবেন তিনি।



Comments

comments



আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০