শিরোনাম

প্রচ্ছদ রকমারী, শিরোনাম

বৃষ্টি দিনের সঙ্গী

এনা অনলাইন : | বুধবার, ১০ জুলাই ২০১৯ | সর্বাধিক পঠিত

বৃষ্টি দিনের সঙ্গী

কাঠফাটা রোদে এ ব্যস্ত নগরী যখন ক্লান্ত এক ধুলার শহর; তখন এক পশলা অঝোর ধারার বৃষ্টি দেহে শীতল পরশ বুলিয়ে দিয়ে যায় নিমেষেই। প্রশান্তির ছোঁয়া আর ঠাণ্ডা বাতাসের ছোঁয়া ভুলিয়ে দেয় কিছু সময় আগের সেই বিরক্তির কথা। তবে আমন্ত্রণ ছাড়া হঠাৎ বৃষ্টির আগমন কখনও কখনও মুশকিলে ফেলে দেয় পথচারীদের। তাই সে সময়ের মোকাবেলায় সঙ্গী করে রাখতে পারেন আপনার বর্ষা বন্ধুদের।

সকাল কিংবা বিকেল যে কোনো সময়েই যখন বৃষ্টি আপনার সঙ্গী তখন সঙ্গে নিতে পারেন একটি ছাতা। গ্রীষ্ম কিংবা বর্ষা সবসময় আপনাকে আগলে রাখে এ বন্ধুটি। তবে ছাতা নিয়ে আছে অনেক ধরনের মতামত। প্রতিদিনের তালিকাতে থাকা এ বাড়তি জিনিসটি অনেকেই সঙ্গে রাখতে চান না। আর তাদের কথা মাথায় রেখেই ছাতাতে আনা হয়েছে অনেক পরিবর্তন। কিছুদিন আগেও যখন লম্বা ডাটার ছাতার প্রচলন ছিল, সময়ের চাহিদার সঙ্গে বদলে গেছে তার রূপ। এখন তিন থেকে চার ভাঁজে ভাঁজ করা ছাতা আপনি আপনার ছোট ব্যাগ কিংবা হাতের মুঠোয় রাখতে পারেন অনায়াসে। রঙের ক্ষেত্রেও আছে লাল, কমলা, নীল, সাদা, ধূসরসহ আরও অনেক রঙের সমাহার। তবে নানা রঙের ভিড়ে ছাতার ক্ষেত্রে কালো রং নির্বাচন না করাই ভালো। কালো রং তাপ বেশি শোষণ করে, তাই অন্যান্য রং হতে পারে আপনার ছাতার জন্য পছন্দের রং। এছাড়া এসব ছাতা তৈরিতে ব্যবহার করা হয় পলিস্টার কাপড়, যাতে বৃষ্টি থেকে আপনি রক্ষা পান এবং ছাতা সহজেই পানি রোধক হতে পারে। অন্যদিকে কাপড়ের পাশাপাশি এর স্টিলের অন্যান্য অংশগুলো খুব ভালোভাবে তৈরি করা হয় যাতে তা বাতাসে উল্টে না যায়।

ছাতার পাশাপাশি বৃষ্টি দিনের আরেক সঙ্গী হচ্ছে রেইনকোট। ছোট থেকে বড় সবার জন্য আছে এ রেইনকোট। এ রেইনকোটের কাপড়ের মাঝেও আছে নানা ধরন। পলিস্টারের পাশাপাশি প্যারাসুট কাপড়ের রেইনকোট বেশ আরামদায়ক। রেইনকোটের সঙ্গে আছে যুক্ত করা হুডি যা আপনাকে বৃষ্টি থেকে বাঁচতে সাহায্য করবে।

বৃষ্টির দিনে যাতে আপনার পা বৃষ্টির পানি কিংবা যেখানে-সেখানে জমে থাকা পানি থেকে রক্ষা পেতে কিনতে পারেন গামবুট। এসব বুট উচ্চতায় খানিকটা লম্বা হয়ে থাকে এবং পলিস্টার কাপড়ের হয় বিধায় পানি রোধক হয়ে থাকে। বর্ষার এসময়ে খুব সহজেই ঠাণ্ডা, কাশি জ্বরের মতো রোগের দেখা মেলে। তাই বৃষ্টি থেকে বাঁচতে এবং নিজেকে সুরক্ষিত রাখতে বৃষ্টির দিনে আপনার সঙ্গী করুন পছন্দের এবং স্বাচ্ছন্দ্য অনুযায়ী বৃষ্টি সঙ্গী।

কোথায় পাবেন : যমুনা ফিউচার পার্ক, বায়তুল মোকাররম, গুলিস্তান, ফার্মগেট, স্টেডিয়াম মার্কেট, নিউমার্কেট, রাজউক কমপ্লেক্সসহ আপনার আশপাশের শপিংমলে।

দাম : ছাতা কাপড় এবং আকারের ওপর নির্ভর করে ৩৫০ থেকে শুরু করে ১ হাজার ৫০ টাকার মধ্যে পাবেন। রেইনকোট ৮৫০ থেকে ১ হাজার ২৫০ টাকা এবং গাম্বুট পড়বে ৬৮০ থেকে ৯৫০ টাকার মধ্যে।

Comments

comments

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১