শিরোনাম

প্রচ্ছদ আন্তর্জাতিক, শিরোনাম

বাগদাদিকে হত্যায় ট্রাম্পকে সৌদি যুবরাজের অভিনন্দন

এনা অনলাইন : | বুধবার, ৩০ অক্টোবর ২০১৯ | সর্বাধিক পঠিত

বাগদাদিকে হত্যায় ট্রাম্পকে সৌদি যুবরাজের অভিনন্দন

আইএসের (ইসলামিক স্টেট) নেতা আবু বকর আল বাগদাদিকে হত্যায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে অভিনন্দন জানিয়েছেন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান। মঙ্গলবার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সৌদি প্রেস এজেন্সি (এসপিএ) বরাত দিয়ে এ খবর দেয় আরব নিউজ।

খবরে বলা হয়, এক অভিযানে আইএসের (ইসলামিক স্টেট) নেতা আবু বকর আল বাগদাদিকে হত্যা করায় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ফোন করে অভিনন্দন জানান যুবরাজ মোহাম্মদ বিন সালমান।



এর আগে শনিবার রাতে সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় কট্টরপন্থি বিদ্রোহীদের অধিকৃত প্রদেশ ইদলিবে যুক্তরাষ্ট্রের স্পেশাল ফোর্সের চালানো এক অভিযানে আইএসের নেতা বাগদাদি নিহত হন। ট্রাম্পের নির্দেশে এক সপ্তাহ আগে গোপন ঐ অভিযান শুরু করেছিল মার্কিন বাহিনী। রবিবার এক বিবৃতিতে মার্কিন প্রেসিডেন্ট বলেছেন, তাদের ‘স্পেশাল ফোর্সের’ অভিযানের মধ্যে বিস্ফোরকভর্তি বেল্টের বিস্ফোরণ ঘটিয়ে আত্মঘাতী হন বাগদাদি।

ট্রাম্পের ভাষ্যমতে, এ সময় তিন শিশুসন্তান বাগদাদির সঙ্গে ছিল, বিস্ফোরণ ঘটিয়ে সবাইকে নিয়ে মারা যান তিনি। বিস্ফোরণে তার দেহ ছিন্নভিন্ন হয়ে গেছে। পরে ডিএনএ টেস্টে তার বিষয়ে নিশ্চিত হওয়া যায়। ইসলামী রীতিতে বাগদাদির শেষকৃত্য সম্পন্ন করে তার দেহাবশেষ সাগরে ফেলে দেওয়া হয়েছে বলে মার্কিন কর্মকর্তারা জানিয়েছেন।

Comments

comments



আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১