শিরোনাম

প্রচ্ছদ বিনোদন, শিরোনাম

বলিউডের এই আবেদনময়ী এখন পেশাদার পোকার খেলোয়াড়

এনা অনলাইন : | সোমবার, ১৫ জুলাই ২০১৯ | সর্বাধিক পঠিত

বলিউডের এই আবেদনময়ী এখন পেশাদার পোকার খেলোয়াড়

ছিলেন হিন্দি ছবির অভিনেত্রী। হলেন পোকার খেলোয়াড়। লাইট-সাউন্ড-ক্যামেরা থেকে বহু দূরে মিনিশা লাম্বা এখন অংশ নিচ্ছেন পোকার টুর্নামেন্টে। ‘বচনা অ্যায় হাসিনো’, ‘ইয়াহাঁ’ ছবির সেই মিষ্টি মুখশ্রীর পুতুল পুতুল গড়নের নায়িকা এখন বিশ্বের নানা প্রান্তে পোকার খেলতে যান।

মিনিশাকে শেষ বারের মতো বড় পর্দায় দেখা গিয়েছিল ২০১৭ সালে, ‘ভূমি’ ছবিতে। জানিয়েছেন, এক বন্ধু তাকে পোকার খেলা শেখান। তারপর মিনিশা নিজেই প্রেমেই পড়ে যান এই খেলার। এখন ভালবাসা আর নেশা এক জায়গায় মিলেমিশে গেছে।



প্রথমে লজ্জা পেলেও মিনিশা এখন সপ্রতিভ পোকার খেলোয়াড়। হিন্দি ছবিতে মনের মতো রোল পাচ্ছিলেন না। তাই এখন মন দিয়ে পোকার-ই খেলছেন। বলিউডে ফিরবেন, যদি পছন্দসই রোলে অভিনয়ের সুযোগ পান, জানিয়েছেন নায়িকা।

কথায় বলে তাস, দাবা, পাশা, তিন সর্বনাশা। মিনিশাও তাস খেলাকে পছন্দ করতেন না। বেশ লজ্জাই পেতেন হাতে তাস সাজিয়ে নিতে। সব পাল্টে গেল এক দিওয়ালিতে। আমেরিকা ফেরত এক বন্ধু শেখাল পোকার খেলা। অস্বস্তি কাটিয়ে হাতে তাস সাজিয়ে নিলেন মিনিশা। জটিলতা আর নেই। পোকার এখন তার কাছে পানির মতো সোজা।

সম্প্রতি অংশ নিয়েছিলেন পোকার-এর ওয়ার্ল্ড সিরিজে। ১,১৩০ জন প্রতিযোগীর মধ্যে মিনিশা পেয়েছেন ৬৪ নম্বর স্থান। ইনস্টাগ্রামে ছবি শেয়ার করে জানিয়েছেন, তিনি উচ্ছ্বসিত। বলিউডে কারও সঙ্গেই পোকার খেলতে চান না মিনিশা। নায়িকা জানিয়েছেন, তিনি পেশার জায়গা থেকে নেশাকে দূরেই রাখতে পছন্দ করেন।

২০০৫ সালে বলিউডে আত্মপ্রকাশ মিনিশার। সুজিত সরকারের পরিচালনায় কাজ করেছিলেন একটি বিজ্ঞাপনে। তারপরই সুযোগ আসে ‘ইয়াহাঁ’ ছবিতে অভিনয়ের। সিনেমা ছাড়া অভিনয় করেছেন টেলিভিশন ও থিয়েটারেও। আট বছর আগে শুরু পোকার খেলা। তারপর ভাল লাগা নেশায় পরিণত হতে সময় নেয়নি।

বিদেশের মতো দেশের বেশ কিছু পোকার টুর্নামেন্টেও অংশ নিয়েছেন। ইন্ডিয়ান পোকার টুর্নামেন্টে তিনি ছিলেন চতুর্থ স্থানে। ২০১৭ সালে লাস ভেগাসে প্রথম অংশ নেন পোকার-এর আন্তর্জাতিক টুর্নামেন্টে। এবার সেই টুর্নামেন্টেই পেয়েছেন ৬৪ নম্বর স্থান।

পোকার খেলার অর্থকরী দিকটিও বেশ লাগে মিনিশার। মনে হয়, সঙ্গে হাজির আস্ত একটা এটিএম। বা এ যেন বাবা মায়ের কাছ থেকে পকেটমানি পাওয়ার মতো কোনও বিষয়। পোকার-কে জুয়া বলতে নারাজ মিনিশা। তার কাছে এটা ট্রেডিং বা প্লেয়িং স্পোর্টস। প্রত্যেক খেলাতেই খেলোয়াড়ের ভাল খারাপ দিন আছে। পোকারে খারাপ দিন হলে খেলোয়াড় নিজেই নিজের সবথেকে বড় শত্রু, মনে করেন মিনিশা।

তবে নেশার জন্য অভিনয়ে সমস্যা হবে না বলেই মনে করেন মিনিশা। পছন্দসই রোল পেলে পোকার ভুলে অভিনয়ই হবে প্রথম পছন্দ, জানাতে ভোলেননি সুন্দরী।

কোন গুণে পোকার খেলায় বাজিমাত করা যায়? মিনিশা মনে করেন, সে রকম কোনও কারণ নেই। অনেকেই বলেন, অঙ্কে দখল থাকতে হয়। কিন্তু মিনিশা জানিয়েছেন তার সেই দখল নেই। প্যাশনে ভরসা করেই নাকি পোকারে পারদর্শী হয়েছেন তিনি।

Comments

comments



আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১