শিরোনাম

প্রচ্ছদ রাজনীতি, শিরোনাম

প্রিয়া সাহার বক্তব্য উগ্রবাদ প্রসূত : তথ্যমন্ত্রী

এনা অনলাইন : | মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯ | সর্বাধিক পঠিত

প্রিয়া সাহার বক্তব্য উগ্রবাদ প্রসূত : তথ্যমন্ত্রী

প্রিয়া সাহার বক্তব্য উগ্রবাদ প্রসূত বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। সোমবার সন্ধ্যায় শওকত ওসমান মিলনায়তনে ফিল্ম পিস ফাউন্ডেশ‌ন আ‌য়ো‌জিত পিস ফিল্ম ফে‌স্টিভা‌লের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, অধুনা একটি বিষয় আমাদের যুক্ত হয়েছে। নিউজিল্যান্ডের ক্রাইস্ট চার্চ মস‌জি‌দে হামলা, শ্রীলংকার গির্জায় বোমা হামলা এবং প্রিয়া শাহার বক্তব্য সবকিছুই উগ্রবাদ প্রসূত। এসবই সমাজে শান্তি বজায় রাখার ক্ষেত্রে হুমকি স্বরূপ। সুতরাং এসব থেকে মানুষকে বিরত রাখতে হবে।



মন্ত্রী ব‌লেন, তরুণ সমাজকে মাদক থেকে দূরে রাখা, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ থেকে দূরে রাখতে চেষ্টা করছি আমরা। জঙ্গিবাদ দমন করতে পারেনি কিন্তু নিয়ন্ত্রণ করতে পেরেছি। একই সাথে সমাজের যে মানুষের মধ্যে অস্থিরতা ও সহিষ্ণুতা বিরাজ করছে তাতে সহমর্মিতা ফিরিয়ে আনতে হবে।

তি‌নি ব‌লেন, সংস্কৃতি চর্চা, চলচিত্র মানুষকে জঙ্গিবাদ থেকে রক্ষা করে। একইসাথে মাদকাসক্তি থেকে রক্ষা করে। সামাজিক যোগাযোগ আসক্তি থে‌কেও আমাদেরকে বের হয়ে আসতে হবে।

তথ্যমন্ত্রী বলেন, যেসব সিনেমা হল বন্ধ হয়ে গেছে সেইসব চালু করতে এবং আরো যেগুলো এখনও আধুনিক হয়নি সেসব আধুনিক করতে হল মালিকদের সফট্ লোন দেয়া হবে। আগামী অর্থবছরে চলচ্চিত্র নির্মাণে সরকারি অনুদান দ্বিগুণ করা হবে বলে ও জানিয়েছেন তিনি।

ফেস্টিভাল আরো বক্তব্য রাখেন, অভিনেতা রো‌কেয়া প্রাচী, ঢাকা বিশ্ব‌বিদ্যাল‌য়ের সা‌বেক অধ্যাপক, মানু‌ষের জন্য ফাউ‌ন্ডেশ‌নের নির্বাহী প্রধান শাহীন আনাম, চল‌চিত্র নির্মাতা কাওসার চৌধু‌রি, মানুষের জন্য ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক পার‌ভেজ সি‌দ্দিকী সিদ্দিকী প্রমুখ।

Comments

comments



আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১