শিরোনাম

প্রচ্ছদ রাজনীতি, শিরোনাম

পলিথিন শপিং ব্যাগ বন্ধে সারাদেশে ৮টি টাস্কফোর্স গঠন করা হয়েছে: পরিবেশ মন্ত্রী

এনা অনলাইন : | বুধবার, ৩১ জুলাই ২০১৯ | সর্বাধিক পঠিত

পলিথিন শপিং ব্যাগ বন্ধে সারাদেশে ৮টি টাস্কফোর্স গঠন করা হয়েছে: পরিবেশ মন্ত্রী

পর্যায়ক্রমে পলিথিনের উৎস বন্ধ করার জন্য কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন। বুধবার ৩১ জুলাই সচিবালয়ে মন্ত্রণালয়ের সভা কক্ষে সাংবাদিকদের সঙ্গে ‘পরিবেশ সুরক্ষায় জনসচেতনতা’ শীর্ষক মত বিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

শাহাব উদ্দিন বলেন, নিষিদ্ধঘোষিত পলিথিন শপিং ব্যাগ বন্ধে সারাদেশে ৮টি টাস্কফোর্স গঠন করা হয়েছে। পাশাপাশি পরিবেশ অধিদপ্তরের নিজস্ব ম্যাজিস্ট্রেট এবং জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণকে নিয়ে নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে। পলিথিনের উৎস বন্ধ করতে আরও কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে।

তিনি বলেন, গত ৬ মাসে পরিবেশ অধিদপ্তর পলিথিনের বিরুদ্ধে সারাদেশে ১২২টি মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে প্রায় ১২৬ টন পলিথিন জব্দ ও ৪৪ লাখ টাকা জরিমানা আদায় করেছে।

৬৪টি জেলায় জেলা কার্যালয় স্থাপনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে জানিয়ে পরিবেশ মন্ত্রী বলেন, পরিবেশ অধিদপ্তরের কার্যক্রমকে আরো জোরদার করার লক্ষ্যে ৮টি বিভাগীয় শহর এবং ৩৬টি জেলায় পরিবেশ অধিদপ্তরের কার্যালয় স্থাপন করে জনবল পদায়ন করা হয়েছে।

পরিবেশ রক্ষায় গণমাধ্যমের সহযোগিতা কামনা করে শাহাব উদ্দিন বলেন, গণমাধ্যম হচ্ছে জনগণের কণ্ঠস্বর এবং সরকারের সহযোগী। যে কোনো কাজ সুচারুরূপে সম্পাদন করে সেই বার্তা জনগণের কাছে পৌঁছানোর জন্য একমাত্র উপায় হচ্ছে গণমাধ্যম। তাই আমরা আমাদের সকল কাজে আপনাদের অব্যাহত সহযোগিতা পেয়ে আসছি, আশা করি আগামীতেও সেই সহযোগিতা অব্যাহত থাকবে।

Comments

comments

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১