শিরোনাম

প্রচ্ছদ আন্তর্জাতিক, শিরোনাম

নেপালের সেই ত্রিভুবন বিমানবন্দরে দুর্ঘটনা

এনা অনলাইন : | শুক্রবার, ১২ জুলাই ২০১৯ | সর্বাধিক পঠিত

নেপালের সেই ত্রিভুবন বিমানবন্দরে দুর্ঘটনা

নেপালের ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে আবারও দুর্ঘটনার শিকার হয়েছে একটি উড়োজাহাজ। আজ শুক্রবার সকালে রানওয়ে থেকে ছিটকে পড়ে ইয়েতি এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ। এতে দুই যাত্রী আহত হয়েছেন।

বার্তা সংস্থা সিনহুয়া জানায়, ইয়েতি এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ ত্রিভুবন বিমানবন্দরে ছিটকে পড়েছে। এই ঘটনার পর আপাতত ত্রিভুবন বিমানবন্দরের সব কার্যক্রম বন্ধ রয়েছে। দুর্ঘটনার পর উড়োজাহাজ থেকে সব যাত্রী এবং ক্রুদের নিরাপদে বের করে আনা হয়েছে।



দুর্ঘটনার পর ইয়েতি এয়ারলাইন্স এক টুইটে জানায়, দ্য ইয়েতি এয়ারলাইন্সের এনওয়াইটি- ৪২২ ফ্লাইটটি নেপালের উত্তরাঞ্চল থেকে ৬৬ যাত্রী নিয়ে ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় রানওয়ে থেকে ছিটকে পড়ে। এটি রানওয়ে থেকে ছিটকে পাশের মাঠের ১৫ মিটার ভেতরে চলে যায়। তবে ৬৬ জন যাত্রী ও তিনজন ক্রু সবাইকে নিরাপদে উদ্ধার করা হয়েছে।

ত্রিভুবন বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, দুর্ঘটনা কবলিত উড়োজাহাজটিকে সরিয়ে বিমানবন্দর ফের চালু করতে কাজ শুরু করেছে উদ্ধারকারী দল। গতকাল থেকে টানা বৃষ্টিপাত চলছে। ভারি বৃষ্টিপাতে পুরো এলাকা কর্দমাক্ত থাকায় ফ্রাঙ্কো-ইতালিয়ানের তৈরি টার্বোপ্রপ উড়োজাহাজটি সরাতে দীর্ঘ সময় লাগছে।

Comments

comments



আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১