শিরোনাম

প্রচ্ছদ যুক্তরাষ্ট্র, শিরোনাম

নিউইয়র্কে নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ৭ম মৃত্যুবার্ষিকী পালিত

এনা অনলাইন : | সোমবার, ২৯ জুলাই ২০১৯ | সর্বাধিক পঠিত

নিউইয়র্কে নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ৭ম মৃত্যুবার্ষিকী পালিত

নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ৭ম মৃত্যুবার্ষিকী পালন করেছে হুমায়ূন আহমেদ মেমোরিয়াল ফাউন্ডেশন। গত ২১ জুলাই জ্যামাইকার স্মার্ট একাডেমিয়াতে আয়োজিত অনুষ্ঠানের শুরুতে জ্যামাইকা মুসলিম সেন্টারের ইমাম বেলাল বেগ হুজুর দোয়া মাহফিল ও মোনাজাত করেন।

অনুষ্ঠানে হুমায়ূন ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা এবং লেখকের স্ত্রী মেহের আফরোজ শাওন ক্যানসার হাসপাতাল ও জাতীয়ভাবে হুমায়ুন আহমেদ মেমোরিয়াল ফাউন্ডেশন প্রতিষ্ঠা করার প্রত্যয় ব্যক্ত করেন। তিনি বলেন, এই কাজে হুমায়ূন আহমেদের পুরো পরিবারকে সম্পৃক্ত হওয়া দরকার। কালজয়ী সাহিত্যিক হুমায়ূন আহমেদ ছিলেন একজন স্বপ্নের জাদুকরের নাম। মানুষের মনে স্বপ্ন জাগরণে ও বিস্তারে তার তুলনা ছিল না।

হুমায়ূন আহমেদের স্বপ্নের ক্যানসার হাসপাতাল স্থাপনের ভাবনা নিয়ে কথা বলেন হুমায়ূন ফাউন্ডেশনের উপদেষ্টা লেখক ও চিকিৎসক ডা: সিনহা মনসুর, ডা: সজল আশফাশ, ডা: ইউসুফ আল মামুন এবং ডা: সারওয়ারুল হাসান। অনুষ্ঠানে উপস্থাপনা করেন লেখক ও সাংবাদিক শামিম আল আমিন।

হুমায়ূন আহমেদের নিউ ইয়র্কের স্মৃতি নিয়ে কথা বলেন বাংলা পত্রিকার সম্পাদক আবু তাহের। আরো বক্তব্য দেন ফকরুল ইসলাম দেলোয়ার, কমিউনিটি এক্টিভিস্ট, নুরুল হক, কবি ও লেখক এবিএম সালেহ উদ্দিন, বাংলাদেশ কনস্যুলেটের চ্যান্সারি প্রধান ও কাউন্সেলর চৌধুরী সুলতানা পারভিন।

বিশিষ্ট অভিনেত্রী রেখা আহমেদ হুমায়ূন আহমেদ সাহিত্য আসর করার উপর গুরুত্ব আরোপ করেন। ফাউন্ডেশনের সভানেত্রী মুনিয়া মাহমুদ ফাউন্ডেশনের অতীত কার্যক্রমের কিছু অংশ তুলে ধরেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন হুমায়ূন ফাউন্ডেশনের উপদেষ্টা নুরুদ্দিন মাহমুদ, নিষাদ হুমায়ূন, নিনিত হুমায়ূন, কচিকণ্ঠের সভাপতি এবং হুমায়ূন ফাউন্ডেশনের উপদেষ্টা হেমায়েত হোসেন, কণ্ঠশিল্পী লিসা জামান, কাউসার পারভিন, লেখক ও কবি পলাশ ফাতিমা শামশাদ, সারওয়ার হাবিব, কবি শামীম আরা আফিয়া, কুহেলি মুন্নি, ব্যবসায়ী মো. আতাহার উদ্দিন, সাংবাদিক শামিম শাহেদ, লেখক শামশাদ, কবি ছন্দা সুলতান, সুফিনাজ স্বপ্না, নূর নাজিয়া সাবা, তাসলিমা মালিক মিনা, শিরীন ইসলাম, কবি জুয়েদ প্রমুখ।

Comments

comments

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১