শিরোনাম

প্রচ্ছদ যুক্তরাষ্ট্র, শিরোনাম

নিউইয়র্কে ‘ট্রাম্প নিধন’ বিলবোর্ড

এনা অনলাইন : | সোমবার, ২১ অক্টোবর ২০১৯ | সর্বাধিক পঠিত

নিউইয়র্কে ‘ট্রাম্প নিধন’ বিলবোর্ড

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে মাটিতে চেপে ধরে মুখে পা তুলে দিয়েছেন এক মহিলা। ট্রাম্পের গলা-হাত বাঁধা একটি দড়ি দিয়ে। মুখ বিকৃত করে চিৎকার করেছেন দেশটির প্রেসিডেন্ট। ছবির পিছনে হোয়াইট হাউস ও যুক্তরাষ্ট্রের পতাকা রয়েছে। পতাকার সঙ্গে সামঞ্জস্য রেখে দড়িটিও নীল-সাদা-লাল রঙের। অপর একটি বিলবোর্ডে দেখা যায় কয়েকজন নারী ট্রাম্পের মুখে কালো টেপ লাগিয়ে দিচ্ছেন।

নিউইয়র্কের রাস্তায় লাগানো এমনই একটি বিলবোর্ড ঘিরে বিতর্ক ছড়াল। পোর্টল্যান্ডের একটি পোশাকের সংস্থার বিজ্ঞাপন এটি।গত ১৫ অক্টোবর ৩০ ফুট লম্বা এই বিলবোর্ডটি লাগানো হয়েছিল। নজরে পড়তেই শুরু হয় হইচই। পোশাক সংস্থাটি জানিয়েছে, ‘টাইটেল এক্স পরিবার পরিকল্পনা’ প্রকল্পে বদল আনতে ট্রাম্প যে সিদ্ধান্ত নিয়েছেন তার প্রতিবাদে এই বিজ্ঞাপন। ট্রাম্প প্রশাসনের সিদ্ধান্ত অনুযায়ী, গর্ভপাত করালে স্বাস্থ্য পরিষেবায় সরকারি সহায়তা বন্ধ করা হবে।



পোশাক সংস্থাটি জানিয়েছে, প্রথমে ট্রাম্পের ছবি ব্যবহার করার কথা ভেবেছিল তারা। পরে অবিকল ট্রাম্পের মতো দেখতে একজনকে বেছে নেওয়া হয়। বিজ্ঞাপনের মহিলা এক স্কুল শিক্ষিকা ও সাবেক সেনাকর্মী। ওই বিজ্ঞাপনটি দেওয়ার পরে তাদের বিক্রি হু-হু করে বেড়েছে।

Comments

comments



আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০