শিরোনাম

প্রচ্ছদ যুক্তরাষ্ট্র, শিরোনাম, স্লাইডার

নিউইয়র্কে কনস্যুলেট জেনারেল ভবনে জাতীয় শোক দিবস পালিত

এনা অনলাইন : | শনিবার, ১৭ আগস্ট ২০১৯ | সর্বাধিক পঠিত

নিউইয়র্কে কনস্যুলেট জেনারেল ভবনে জাতীয় শোক দিবস পালিত

নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল ভবনে যথাযথ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী পালিত হয়েছে। এদিন জাতীয় পতাকা অর্ধনমিত করণের মাধ্যমে সকাল দশটায় জাতীয় শোক দিবসের কর্মসূচী শুরু হয়।

কনসাল জেনারেল মিজ্ সাদিয়া ফয়জুননেসা জাতীয় পতাকা অর্ধনমিত করণের মাধ্যমে জাতীয় শোক দিবসের প্রথম পর্বের কর্মসূচী শুরু করেন।তিনি কনস্যুলেটের সকল কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। জাতির পিতা ও তার পরিবারের শহিদ সদস্যদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।



কনসাল জেনারেল মিজ্ সাদিয়া ফয়জুননেসা জাতির পিতার বর্ণাঢ্য জীবন সম্পর্কে আলোচনা করেন এবং তার স্বপ্নের ‘সোনার বাংলা’ বাস্তবায়নে সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানান।প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন – ডিজিটাল বাংলাদেশ, ‘ভিশন-২০২১’ এবং ‘ভিশন-২০৪১’ বাস্তবায়নের লক্ষ্যেও সবাইকে একসাথে কাজ করার আহ্বান জানান তিনি।তিনি কনস্যুলেটের সার্বক্ষণিক (২৪/৭) সেবার মান আরও উন্নত করার লক্ষ্যে সুদৃঢ়ভাবে কাজ করার জন্য কনস্যুলেটের সকল কর্মকর্তা কর্মচারীদের তাগিদ দেন।

এছাড়াও কনসাল জেনারেল ২০২০ সালে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও ২০২১ সালে আমাদের মহান স্বাধীনতার সুর্বর্ণজয়ন্তী উদযাপনে নিউইয়র্ক এবং এর পার্শ্ববর্তী অঙ্গরাজ্যে বসবাসরত সব বাংলাদেশির প্রতি আহ্বান জানান।আলোচনায় অংশগ্রহণ করেন কাউন্সিলর মিজ্ আয়েশা হক, কাউন্সিলর ও দূতালয় প্রধান চৌধুরী সুলতানা পারভীন, প্রথম সচিব জনাব মো. শামীম হোসেন এবং কনস্যুলার সহকারী জনাব মো. আকিব হাসান।

Comments

comments



আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০