শিরোনাম

প্রচ্ছদ যুক্তরাষ্ট্র, শিরোনাম, স্লাইডার

নিউইয়র্কে ওপেন এয়ার কনসার্ট ১৫ সেপ্টেম্বর

এনা অনলাইন : | শুক্রবার, ৩০ আগস্ট ২০১৯ | সর্বাধিক পঠিত

নিউইয়র্কে ওপেন এয়ার কনসার্ট ১৫ সেপ্টেম্বর

নিউইয়র্ক সিটির জ্যামাইকায় বাংলাদেশিদের বসতি সন্তোষভাবে বৃদ্ধি পাবার সঙ্গে সঙ্গতি রেখে হাজার বছরের ঐতিহ্যমণ্ডিত বাঙালি সংস্কৃতি নিয়ে কর্মকাণ্ডও বেড়েছে। সে আলোকে প্রতি সপ্তাহান্তে অর্থাৎ শনি ও রবিবার বিভিন্ন উৎসব-অনুষ্ঠান হচ্ছে।

আলো জলমল পরিবেশে পারিবারিক থেকে সামাজিক-সাংস্কৃতিক, রাজনৈতিক কর্মকাণ্ডে মুখরিত জনপদে আসছে ১৫ সেপ্টেম্বর রবিবার অনুষ্ঠিত হবে ‘ওপেন এয়ার লাইভ শো’। এতে অংশ নেবেন জনপ্রিয় তারকাশিল্পীরা। হিলসাইড এভিনিউর সুসান বি. অ্যান্থনি স্কুলের খেলার মাঠে একইসাথে বেলা ১১টা থেকে রাত ১২টা পর্যন্ত চলবে বাংলাদেশি খাদ্য আর পণ্যের মেলা। সবার জন্য উন্মুক্ত জ্যামাইকা মেলার টাইটেল স্পন্সর উৎসব ডটকম। মেলার গ্র্যান্ড স্পন্সর হিসেবে থাকছে সিলেট মটরস।



নিউইয়র্কে জ্যামাইকাবাসীসহ সকল প্রবাসীকে বিনোদন দিতে এবং বাংলাদেশের কৃষ্টি ও সংস্কৃতি প্রবাসে তুলে ধরতে ২০০৪ সাল থেকে নিয়মিতভাবে এই মেলা অনুষ্ঠিত হচ্ছে। এবার মেলার আয়োজক সংগঠন হচ্ছে ‘বাংলাদেশ এসোসিয়েশন অব জ্যামাইকা ইনক’।

এই সংগঠনের প্রধান বাহালুল সৈয়দ উজ্জ্বল এ প্রতিনিধিকে জানান, জ্যামাইকা মেলা মানেই নির্মল পরিবেশে সত্যিকারের বিনোদন। পরিবার-পরিজন নিয়ে আনন্দে মেতে ওঠার এক মহা আয়োজন। আর এ মেলা হয়ে ওঠে বাংলাদেশিদের মিলনমেলায়। সেই মিলনমেলায় গা ভাসাতে শুধু জ্যামাইকাবাসী নয়, নিউইয়র্কের বিভিন্ন প্রান্ত থেকে প্রবাসী বাংলাদেশিরা ছুটে আসেন। এবারও যে তার ব্যতিক্রম হবে না, বরং থাকবে বাড়তি কিছু।

যুক্তরাষ্ট্রের মূলধারার রাজনীতিক ও জনপ্রতিনিধিরা আমন্ত্রিত অতিথি হিসাবে মেলায় উপস্থিত থাকবেন। তারা হলেন কংগ্রেসম্যান গ্রেগরি মিকস, কংগ্রেসওম্যান গ্রেস মেং, কংগ্রেসওম্যান ইভ্যাট ডি ক্লার্ক, কুইন্স বরো প্রেসিডেন্ট মেলিন্দা ক্যাটজ, নিউইয়র্ক স্টেট সিনেটর লিরয় কমরি ও জন ল্যু, নিউইয়র্ক স্টেট অ্যাসেম্বলিম্যান ডেভিড ওয়েপ্রিন ও এলিসিয়া হাইন্ডম্যান, নিউইয়র্ক সিটি কাউন্সিলম্যান ডেনিক মিলার, বেরি গর্ডনচিক ও ররি ল্যাঙম্যান।

জ্যামাইকা মেলার উপদেষ্টা পরিষদের সদস্যরা হলেন মোর্শেদ আলম, নাসির আলী খান পল, ডা. ওয়াজেদ এ খান, শরাফ সরকার, সউদ চৌধুরী, আব্দুর রহমান, দিলীপ নাথ, ইসমাইল খান আনসারী, ডা. আব্দুল লতিফ, জহিরুল ইসলাম, আব্দুল আওয়াল সিদ্দিকী, কাজী কামাল, জাহিদুর রহমান খান, ফাহিম রেজা নূর, ওমর ফারুক খসরু, জাহিদুর রহমান খান কাঁকন, মোহাম্মদ সাবুল উদ্দিন, সৈয়দ মোস্তফা আল-আমীন, কামাল উদ্দিন ভূইয়া, সুলায়মান খান, ইলিয়াস খান ও শিবলী নোমানী।

Comments

comments



আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০