শিরোনাম

প্রচ্ছদ জাতীয়, শিরোনাম

নিউইয়র্কের পথে প্রধানমন্ত্রীর ঢাকা ত্যাগ

এনা অনলাইন : | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯ | সর্বাধিক পঠিত

নিউইয়র্কের পথে প্রধানমন্ত্রীর ঢাকা ত্যাগ

জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৪তম অধিবেশনে যোগ দিতে ঢাকা ছেড়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০ সেপ্টেম্বর, শুক্রবার, বিকাল সাড়ে ৩টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট প্রধানমন্ত্রী এবং তার সফরসঙ্গীদের নিয়ে আবুধাবীর উদ্দেশে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেন। ফ্লাইটটি আবুধাবিতে সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে (স্থানীয় সময়) আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে। এখানে একদিনের যাত্রাবিরতির পরে ২২ সেপ্টেম্বর সকাল সাড়ে দশটায় (স্থানীয় সময়) ইত্তেহাদ এয়ারওয়েজের একটি ফ্লাইটে নিউইয়র্কের পথে রওনা হবেন। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান ঠিকানাকে জানান, একইদিনে প্রধানমন্ত্রী সকাল ৯টায় জেএফকে এয়ারপোর্টে অবতরণ করবেন। বিমান বন্দরে যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দিন এবং জাতিসংঘে বাংলাদেশের রাষ্ট্রদূত ও স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন প্রধানমন্ত্রীকে স্বাগত জানাবেন।

নিজ খরচে ১৩৩ জন ব্যবসায়ীসহ প্রধানমন্ত্রীর সঙ্গে আসছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী, সালমান এফ রহমান এমপি, ফারুক খান এমপিসহ আরো কয়েকজন মন্ত্রী, এমপি, রাজনীতিবিদ, সুশীল সমাজের প্রতিনিধি, কবি, সাংবাদিক, অভিনেতা, অভিনেত্রীসহ অন্যরা। সব মিলিয়ে ২৬৪ জনের প্রতিনিধিদল প্রধানমন্ত্রীর সাথে আসছে। ইতিমধ্যেই নিরাপত্তা বাহিনীর লোকজন নিউইয়র্কে এসে পৌঁছেছেন।



জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ২৭ সেপ্টেম্বর সাধারণ অধিবেশনে ভাষণ দেওয়ার কথা। এ ছাড়া ২৮ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের পক্ষ থেকে তাকে নাগরিক সংবর্ধনা দেওয়া হবে। নাগরিক সংবর্ধনা দেওয়া হবে ম্যানহাটনের মেরিয়ট মার্কুয়িস হোটেলের বল রুমে। নাগরিক সংবর্ধনার সময় দুপুর ১২টা। ড. সিদ্দিকুর রহমান বলেন, সংবর্ধনা দেওয়ার জন্য সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ইতিমধ্যেই হল চ‚ড়ান্ত করা হয়েছে। তিনি আরো বলেন, এ পর্যন্ত আমি সর্বোচ্চ ৮ বার সংবর্ধনা সভার আয়োজন করেছি। ২৮ সেপ্টেম্বর জাতিসংঘের স্থায়ী মিশনের বঙ্গবন্ধু অডিটরিয়ামে সংবাদ সম্মেলন বেলা ১১টায়। ২৩ থেকে ২৬ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী জাতিসংঘের বিভিন্ন অধিবেশনে অংশ নেবেন এবং বিভিন্ন দেশের সরকারপ্রধানদের সঙ্গে পৃথক বৈঠক করবেন। এ ছাড়া ২৮ সেপ্টেম্বর নিউইয়র্কে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন করা হবে।

অন্য একটি সূত্রে জানা গেছে, এবারও প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘে দুটি অ্যাওয়ার্ড পাবেন। ২৯ সেপ্টেম্বর স্থানীয় সময় রাত ৯টায় বাংলাদেশ প্রধানমন্ত্রী ইতিহাদ এয়ারওয়েজের একটি ফ্লাইটে করে নিউইয়র্ক থেকে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেবেন। তিনি আবুধাবি হয়ে ঢাকায় পৌঁছাবেন। ৩০ সেপ্টেম্বর স্থানীয় সময় রাত ৮টায় শেখ হাসিনা আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবেন। প্রধানমন্ত্রী আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে স্থানীয় সময় রাত ১০টা ৪৫ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি বিমানযোগে ঢাকার উদ্দেশে রওয়ানা দেবেন।
১ অক্টোবর ভোরে ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে।

Comments

comments



আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১