শিরোনাম

প্রচ্ছদ খেলাধুলা, শিরোনাম

দাবি মেনে নিয়েছে বিসিবি, ধর্মঘট প্রত্যাহার

এনা অনলাইন : | বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০১৯ | সর্বাধিক পঠিত

দাবি মেনে নিয়েছে বিসিবি, ধর্মঘট প্রত্যাহার

ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছেন ক্রিকেটাররা। বুধবার রাতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে বৈঠকে বসেছিল আন্দোলনরত ক্রিকেটাররা। বৈঠকে দুই পক্ষ সমঝোতায় পৌঁছেছে। ফলে নির্ধারিত সময়েই শুরু হচ্ছে ভারত সফরের ক্যাম্প।

গত সোমবার ১১ দফা দাবি জানিয়ে ধর্মঘট ডেকেছিলেন ক্রিকেটাররা। বুধবার তারা যোগ করেন আরো দুটি দাবি। তবে এদিন বৈঠকে আগের দিনের ১১ দফা দাবি নিয়েই ক্রিকেটারদের সঙ্গে আলোচনা করেন বোর্ড কর্তারা।



নতুন দুই দাবি মাত্রই জেনেছেন, সেটিও মিডিয়ার মাধ্যমে, তাই সেই দুটি দাবি বাইরে রাখা হয় বলে বৈঠকের পর বিসিবি কার্যালয়ে সাংবাদিকদের জানান সভাপতি নাজমুল হাসান পাপন।

অধিকাংশ দাবি পূরণের আশ্বাস পেয়ে আন্দোলন প্রত্যাহার করে নেন ক্রিকেটাররা।

নভেম্বরের শুরুতেই রয়েছে ভারত সফর। শুক্রবার থেকে শুরু হওয়ার কথা ছিল সেই সফরের ক্যাম্প। সেটি শুরু হচ্ছে নির্ধারিত সময়েই। অন্যদিকে বৃহস্পতিবার জাতীয় ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ড শুরুর কথা ছিল। শনিবার থেকে ফার্স্ট ক্লাস ক্রিকেটাররাও মাঠে ফিরবেন বলে জানিয়েছেন সাকিব আল হাসান। অর্থাৎ সব ঠিক থাকলে সেদিন থেকেই শুরু হবে জাতীয় লিগের তৃতীয় রাউন্ড।

এর আগে বুধবার দুপুরেই ক্রিকেটারদের আলোচনার আহ্বান জানানো হয় বিসিবির পক্ষ থেকে। বিকেল ৫টায় ক্রিকেটারদের সঙ্গে বসার কথা জানিয়েছিলেন বিসিবি কর্তারা। দুপুরে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন দেখা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও।

তবে ক্রিকেটাররা প্রথমে রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলন করেন। সেখানে নতুন দুই দাবি (রাজস্বের ভাগ ও নারী ক্রিকেটারদের সমান মর্যাদা) জানান তারা। পরে সেখানে সবাই মিলে রাতেই বিসিবির সঙ্গে আলোচনার সিদ্ধান্ত নেন।

Comments

comments



আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১