শিরোনাম

প্রচ্ছদ আইন-আদালত, শিরোনাম, স্লাইডার

ডেঙ্গু প্রতিরোধে ঢাকায় ৫০ হাজার পুলিশ মাঠে

এনা অনলাইন : | শনিবার, ০৩ আগস্ট ২০১৯ | সর্বাধিক পঠিত

ডেঙ্গু প্রতিরোধে ঢাকায় ৫০ হাজার পুলিশ মাঠে

রাজধানী ঢাকায় এডিস মশার লার্ভা ধ্বংস এবং ডেঙ্গু প্রতিরোধে পুলিশের ৫০ হাজার সদস্য কাজ করছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। তিনি বলেছেন, এডিস মশা নিধন করে, মশার লার্ভাকে ধ্বংস করে এই ডেঙ্গুর প্রকোপ থেকে নগরবাসীকে সুরক্ষা দিতে পুলিশ কাজ করছে। এজন্য সবার স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ দরকার।

শনিবার রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্সে পরিচ্ছন্নতা অভিযানে এসব কথা বলেন তিনি।

পুলিশ কমিশনার বলেন, সিটি করপোরেশন রাজারবাগ পুলিশ লাইন্স এলাকায় এডিস মশার লার্ভা পেয়েছে। এরপরই এসব লার্ভা ধ্বংসে ডিএমপির সব ইউনিট থেকে ৫০ হাজার পুলিশ সদস্যকে নির্দেশ দেওয়া হয়েছে। ডেঙ্গু প্রকোপ শেষ না হওয়া পর্যন্ত পুলিশের পরিচ্ছন্নতা অভিযান চলবে। তবে ঈদের আগেই যেন ডেঙ্গু প্রকোপ নির্মূল করা যায় সে চেষ্টা করা হবে।

তিনি বলেন, সরকার বা স্বাস্থ্য বিভাগ একা এডিস মশা নিয়ন্ত্রণ করতে পারবে না। এজন্য নগরীর সবাইকে সচেতন হতে হবে। নিজের বাড়ির আঙিনা এবং আশপাশেও পরিষ্কার করতে হবে।

আছাদুজ্জামান মিয়া বলেন, ঈদুল আযহায় ৬০ থেকে ৭০ লাখ মানুষ গ্রামে যাবে। এখনই যদি ঢাকার এডিস মশা নিধন করা না যায় তাহলে গ্রামেগঞ্জে তা ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে। পুলিশ শুধু ডিএমপির ইউনিটগুলোতে পরিচ্ছন্নতা অভিযান চালাচ্ছে না, ডিএমপির বিভিন্ন থানার ৩০২ বিটের পাড়া মহল্লায় সচেতনতা কর্মসূচি নিতে বিট কর্মকর্তা, অফিসার ইনচার্জ ও ডিসিদের নির্দেশ দেওয়া হয়েছে।

পুলিশ কর্মকর্তারা জানান, শনিবার সকাল ৭টা থেকে সকাল ১০টা পর্যন্ত ডেঙ্গু প্রতিরোধে ঢাকা মহানগর পুলিশের সব পুলিশ লাইন্স, ডিসি অফিস, থানা, ফাঁড়ি, কন্ট্রোলরুম, মেস ও ডাইনিংয়ে পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়েছে। এরইমধ্যে পুলিশ স্থাপনায় থাকা পুরনো গাড়ি, গাড়ির টায়ার এবং যেসব জায়গায় পানি জমে থাকতে পারে-তা পরিচ্ছন্ন করা হয়েছে।

Comments

comments

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১