শিরোনাম

প্রচ্ছদ আন্তর্জাতিক, শিরোনাম

ডিসেম্বরে আগাম সাধারণ নির্বাচন ব্রিটেনে

এনা অনলাইন : | বুধবার, ৩০ অক্টোবর ২০১৯ | সর্বাধিক পঠিত

ডিসেম্বরে আগাম সাধারণ নির্বাচন ব্রিটেনে

ব্রেক্সিট নিয়ে অচলাবস্থার মধ্যেই পার্লামেন্টে কয়েক মাস ধরেই আগাম নির্বাচনের দাবি জানিয়ে আসছিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। অবশেষে মঙ্গলবার পার্লামেন্টে ভোটে নির্বাচনের পক্ষে সমর্থন জানিয়েছেন ব্রিটিশ এমপিরা। আগামী ১২ ডিসেম্বর ব্রিটেনের আগাম সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে।

বিবিসির খবর, হাউজ অব কমন্সে অনুষ্ঠিত ভোটাভুটিতে আগাম নির্বাচনের পক্ষে ভোট দিয়েছেন ৪৩৮ জন সদস্য, যেখানে বিপক্ষে ভোট দিয়েছেন ২০ জন সদস্য। এর মধ্য দিয়ে ১৯২৩ সালের পর এই প্রথম ডিসেম্বরে সাধারণ নির্বাচনের পক্ষে অনুমোদন দিল ব্রিটিশ পার্লামেন্টের নিম্ন কক্ষ।



তবে এই বিলটি পার্লামেন্টের উচ্চ কক্ষ হাউজ অব লর্ডস সভায় অনুমোদন হতে হবে এবং চলতি সপ্তাহের শেষের দিকেই এটি আইনে পরিণত হতে পারে। যদি তাই ঘটে তবে নির্বাচনী প্রচারণার জন্য মাত্র পাঁচ সপ্তাহ বাকি থাকবে। প্রধানমন্ত্রী জনসন বলেছেন, ব্রেক্সিট এবং দেশের ভবিষ্যতের বিষয়ে দেশের জনগণকে অবশ্যই মতামত দিতে হবে।

বরিস জনসন আশা প্রকাশ করেছেন যে, বেক্সিট চুক্তি এবং বর্তমান পার্লামেন্টের অচলাবস্থা নিরসনে তাকে নতুন দিক নির্দেশনা দেবে এই নির্বাচন। ব্রেক্সিটের জন্য আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত সময় পেয়েছে যুক্তরাজ্য।

Comments

comments



আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১