শিরোনাম

প্রচ্ছদ যুক্তরাষ্ট্র, শিরোনাম

ট্রাম্পকে ২ মিলিয়ন ডলার জরিমানা

এনা অনলাইন : | শুক্রবার, ০৮ নভেম্বর ২০১৯ | সর্বাধিক পঠিত

ট্রাম্পকে ২ মিলিয়ন ডলার জরিমানা

ডোনাল্ড জে ট্রাম্প ফাউন্ডেশন নামে নিজের দাতব্য তহবিলের (চ্যারিটি ফান্ড) অর্থ তার রাজনৈতিক প্রচারণায় ব্যবহার করার অপরাধে ২ মিলিয়ন ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৭ কোটি টাকা) জরিমানার মুখে পড়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আর এ জরিমানার অর্থ ট্রাম্পকে তার সঙ্গে সম্পর্ক নেই এমন আটটি জায়গায় খরচ করতে হবে। ৭ নভেম্বর, বৃহস্পতিবার মার্কিন প্রেসিডেন্টকে এমনই শাস্তি দিয়েছে নিউইয়র্কের একটি আদালত।

মার্কিন প্রেসিডেন্টের ‘দ্য ডোনাল্ড জে ট্রাম্প ফাউন্ডেশনটি’ ২০১৮ সাল থেকে বন্ধ আছে। দাতব্য কাজের পরিবর্তে ট্রাম্প নিজের স্বার্থ হাসিলের জন্যই এটি ব্যবহার করেন বলে অভিযোগ উঠার পর ফাউন্ডেশনটি বন্ধ করে দেওয়া হয়।



ট্রাম্পকে জরিমানার আদেশ দানকারী বিচারক সালিয়ান স্কারপুল্লা তার আদেশে লেখেন, আমি জনাব ট্রাম্পকে ২ মিলিয়ন ডলার জরিমানা প্রদানের আদেশ দিচ্ছি। এই অর্থ সরাসরি ওই ফাউন্ডেশনে চলে যাবে যদি সেটির অস্তিত্ব এখনো থাকে। জরিমানার অর্থ ট্রাম্পের নিজেকেই দিতে হবে।

প্রসঙ্গত, ট্রাম্প ফাউন্ডেশনের পরিচালক হিসেবে আছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের তিন সন্তান ডোনাল্ড ট্রাম্প জুনিয়র, এরিক ট্রাম্প এবং ইভাঙ্কা ট্রাম্প। তাদের ফাউন্ডেশন সম্পর্কে বাধ্যতামূলক একটি প্রশিক্ষণের মধ্য দিয়ে যেতে হবে।

Comments

comments



আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১