শিরোনাম

প্রচ্ছদ আন্তর্জাতিক, শিরোনাম

ক্যালিফোর্নিয়ায় গার্লিক ফেস্টিভালে গুলি, নিহত ৪

এনা অনলাইন : | সোমবার, ২৯ জুলাই ২০১৯ | সর্বাধিক পঠিত

ক্যালিফোর্নিয়ায় গার্লিক ফেস্টিভালে গুলি, নিহত ৪

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে গার্লিক ফেস্টিভালে এক বন্দুকধারীর হামলায় চারজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় ১৫ জনের বেশি মানুষ আহত হয়েছেন। স্যান হোসে থেকে ৩০ মাইল দক্ষিণপূর্বে গিলরয়ের ক্রিসমাস হিল পার্কে তিন দিনব্যাপী গার্লিক ফেস্টিভালের শেষ দিন স্থানীয় সময় রোববার বিকেলে এ হামলার ঘটনা ঘটে।

নিহত চারজনের মধ্যে সন্দেহভাজন বন্দুকধারীও আছেন বলে জানিয়েছেন ক্যালিফোর্নিয়ার পুলিশ প্রধান স্কট স্মিথে।

সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, হামলা থেকে বাঁচতে লোকজন দৌড়ে উৎসবস্থল ছেড়ে পালিয়ে যাচ্ছেন। অন্যদিকে পেছন থেকে বিকট শব্দ শোনা যাচ্ছে। এক নারী বলছিলেন, এখানে কী হচ্ছে? গার্লিক ফেস্টিভালে কে গুলি চালাবে?

প্রত্যক্ষদর্শী ১৩ বছরের শিশু ইভেনি রেয়েস সংবাদমাধ্যমকে বলেন, প্রথমে ভেবেছিলাম হয়তো আতশবাজির শব্দ হচ্ছে। তবে কিছুক্ষণ পর একজনের পায়ে গুলির চিহ্ন দেখতে পাই। একটি শিশুকে মাটিতে পড়ে থাকতে দেখেছি।

রোববার রাতে সংবাদ সম্মেলনে পুলিশ প্রধান স্কট স্মিথে বলেন, এটি অবিশ্বাস্যরকমের দুঃখজনক ও হতাশাব্যঞ্জক। এমন একটি অনুষ্ঠানে এ হামলা হলো, যারা সমাজের জন্য এত ভালো কাজ করে আসছে। বন্দুকধারী বেড়া কেটে এই ফেস্টিভালে প্রবেশ করে। তার একজন সহকর্মী থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

হামলার ঘটনায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এক টুইটে মানুষকে সতর্ত ও নিরাপদে থাকার পরামর্শ দিয়েছেন।

ক্যালিফোর্নিয়ায় এ গার্লিক ফেস্টিভাল বা রসুন উৎসব শুরু হয় ১৯৭৯ সালে। এটিকে বিশ্বের বৃহত্তম গ্রীষ্মকালীন খাবার উৎসব হিসেবে বিবেচনা করা হয়। এ উৎসব থকে স্থানীয় স্কুল, দাতব্য সংস্থা ও বেসরকারি সংস্থাগুলোর জন্য তহবিল সংগ্রহ করা হয়ে থাকে।

Comments

comments

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১