শিরোনাম

প্রচ্ছদ ফোকাস, বিনোদন, শিরোনাম

এই নায়িকারা গায়িকাও

এনা অনলাইন : | শুক্রবার, ০৯ আগস্ট ২০১৯ | সর্বাধিক পঠিত

এই নায়িকারা গায়িকাও

কথায় আছে, যে রাঁধে সে চুলও বাঁধে। আর এই কথার প্রমাণ দিতেই যেন নানা সময়ে বলিউড তারকারা কেউ নাম লিখিয়েছেন গায়িকার খাতায়, কেউবা লিখেছেন গল্প-উপন্যাস। যারা গায়িকা হয়েছেন তারা সবাই যে নেহাত শখের বশে মাঝেমধ্যে গেয়েছেন তা কিন্তু নয়। একেবারে পুরোদস্তুর পেশাদার শিল্পীদের চেয়ে কম যাননি এদের অনেকেই। এমন বহুমুখী গুণসম্পন্ন অভিনেত্রীদের তুলে আনা হলো, যারা শুধু নায়িকাই নয়, গায়িকা হয়েও সুনাম কুড়িয়েছেন…

মাধুরী দীক্ষিত 

রূপে-গুণে মোহময়ী বলিউড অভিনেত্রী মাধুরী দীক্ষিত নেনে। এই অভিনেত্রীর নাচ এখনও ভক্তের মনে ঢেউ তোলে। অভিনয়, নাচ আর ভুবন ভোলানো হাসি দিয়ে পর্দা মাতিয়ে রাখা মাধুরী গয়িকা হিসেবেও কম যান না। নিজের অভিনীত ‘গুলাব গ্যাং’ ছবিতে প্রথম গেয়েছিলেন তিনি। লোকগীতি ঘরানার গানটি কম্পোজ করেছিলেন ছবির পরিচালক সৌমিক সেন। তবে শুধু প্লেব্যাক নয়, অ্যালবামও প্রকাশ করেছেন। প্রাচ্য ও পাশ্চাত্যের সঙ্গীতাবহে ‘দ্য ফিল্ম স্টার’ অ্যালবামটি ভক্ত মহলে সাড়াও ফেলেছিল।

প্রিয়াঙ্কা চোপড়া

নায়িকার খোলস থেকে বেরিয়ে এসে গায়িকা হিসেবেও ভক্তদের নাম জয় করে নেন অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। ২০০২ সালে তামিল ছবি থামিজানে প্রথম কণ্ঠ দেন তিনি। বরফি খ্যাত অভিনেত্রী প্রিয়াঙ্কা তারকাশিল্পী পিটবুলের সঙ্গে নিজের প্রথম অ্যালবাম এক্সয়োটিকের মাধ্যমে প্রথম নাম লেখান আন্তর্জাতিক অঙ্গনের গায়িকাদের সারিতে। তার গাওয়া ‘আই কান্ট মেক ইউ লাভ মি’ গানটিও ভক্তমহলে সাড়া ফেলে। ‘ম্যারি কম’ ছবিতে ছোট্ট শিশুকে নিয়ে গাওয়া প্রিয়াঙ্কার ‘চাওরো’ গানটিও পছন্দ অনেকের। যদিও বলিউড পেরিয়ে হলিউডে অভিনয়েও ব্যস্ত হয়ে পর্দায় ইদানীং সেভাবে প্রিয়াঙ্কাকে গান গাইতে দেখা যায় না। তবে প্রিয়াঙ্কার গায়িকা হিসেবে অবতীর্ণ হওয়ার পেছনে মূল ভূমিকা রেখেছেন এ অভিনেত্রীর বাবা।

শ্রদ্ধা কাপুর

‘আশিকি’ ছবিতে অভিনয় দিয়ে তো নিজেকে চিনিয়েছেনই, সেই সঙ্গে গানও গেয়ে যাচ্ছেন সমান তালে। তাও যেমন-তেমন নয়। তার গাওয়া গান হিটও হচ্ছে। ‘হায়দার’ ছবিতেও সুরেশ ভাডকারের সঙ্গে ‘দো জাহান’ গানটি গেয়ে আলোচিতও হন। এরপর ‘এক ভিলেন’ ছবির ‘গালিয়া’ গানটির আনপ্লাগড ভার্সনে কণ্ঠ দেন অঙ্কিত তিওয়ারির সঙ্গে। তবে সবচেয়ে বেশি সাফল্য পেয়েছেন ‘বাগি’ ছবির ‘সব তেরা’ গেয়ে। মিষ্টি এই গানটি প্রকাশের পরপরই টপ চার্টের ২ নম্বর স্থান দখল করে নিয়েছিল। ‘সব তেরা’র সাফল্যে উজ্জীবিত শ্রদ্ধা তাই গানকে গুরুত্বসহকারেই নিয়েছেন।

শ্রুতি হাসান

বলিউডের আর সবার মতো নায়িকা থেকে গায়িকা নন, বরং গায়িকা থেকেই নায়িকা হয়েছেন কমল হাসানকন্যা শ্রুতি। মাত্র ছয় বছর বয়সে বাবার ছবি ‘থেভার মাগান’-এর মাধ্যমে গানের জগতে পা রাখেন তিনি। তবে বলিউডে তিনি প্রথম কণ্ঠ দেন ‘চাচি ৪২০’ ছবিতে। বলিউডের ছবিতে শ্রুতি আত্মপ্রকাশ করেন ২০০৯ সালে ‘লাক’ ছবির মাধ্যমে। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি তাকে। বহু দক্ষিণী ও বলিউড ছবির নায়িকা চরিত্রে অভিনয় করে ভারতীয় চলচ্চিত্র শিল্পে শক্ত জায়গা করে নিয়েছেন তিনি। সঙ্গীতশিল্পী হিসেবে সফলতা পেলেও সেভাবে আর তার নতুন কোনো গান প্রকাশ হচ্ছে না। এ নিয়ে হতাশা থাকলেও সবারই প্রত্যাশা প্রিয় অভিনেত্রীর কণ্ঠে নতুন গান শোনার।

 আলিয়া ভাট

ক্যারিয়ারের প্রথম ছবিতেই সাফল্য পেয়েছেন আলিয়া ভাট। তবে নিজেকে কখনোই অভিনেত্রী পরিচয়ে আটকে রাখতে চাননি। গান গেয়ে তিনি জয় করেছেন ভক্তের হৃদয়। প্রমাণ করেছেন, অভিনয়ের সঙ্গে সমান তালে তিনি গাইতেও জানেন। এই অভিনেত্রীর গলায় জাদু প্রথম খুঁজে পান ইমতিয়াজ আলি। তিনি অস্কারজয়ী সঙ্গীত পরিচালক এ আর রহমানকে বলেন, আলিয়ার গলা অনেক ব্যতিক্রমী। শুরুতে বিশ্বাসই করেননি এ আর রহমান। তবে যখন আলিয়ার গলা শুনলেন, মানতে বাধ্য হলেন। ফলাফল ইমতিয়াজের ‘হাইওয়ে’ ছবির ‘সুহা সাহা’ গানে অভিষেক।

পরিণীতি চোপড়া 

চাচাতো বোন প্রিয়াঙ্কা চোপড়া বেশ কিছু বছর আগেই নায়িকা থেকে গায়িকা হয়েছেন। অ্যালবামও বানিয়েছেন নিজের গানের মাধ্যমে। বোনের দেখানো পথে হাঁটলেন অভিনেত্রী পরিণীতি চোপড়াও। অমল মালিকের সুরে গান গেয়ে গায়িকা হিসেবে অবতীর্ণ হয়েছেন তিনি। যদিও একেবারে হুট করেই গান গাইতে আসেননি পরিণীতি চোপড়া। অভিনেত্রী জানান, শাস্ত্রীয় সঙ্গীতের প্রথাগত শিক্ষা রয়েছে তার। সেই শিক্ষাকে কাজে লাগিয়ে গান গেয়েছেন তিনি। তবে নিয়মিত গান গাওয়ার ইচ্ছা নেই পরিণীতির। শুধু কথা ও সুর ভালো লাগলে গান করতে আপত্তি নেই তার।

সোনাক্ষী সিনহা 

সমসাময়িক অভিনয়শিল্পীর যেখানে গলার জাদু নিয়ে এত দূর চলে যাচ্ছে আর অভিনেত্রী সোনাক্ষী পিছিয়ে থাকবেন- এটা কি হয়? ‘দাবাং’ নায়িকার আগেই ‘ইন্ডিয়ান আইডল জুনিয়র’-এর বিচারকের আসনে বসার অভিজ্ঞতা হয়েছিল। সঙ্গীতের কলাকৌশল ভালোভাবে দখলে থাকলেও গাওয়াটা হয়ে ওঠেনি। সেটিও করে ফেললেন। টি-সিরিজের ব্যানারে গেয়েছিলেন নিজের প্রথম গান ‘ইশকোহলিক’। সে সময় টি-সিরিজের প্রধান ভূষণ কুমার দাবাং গার্লের উচ্ছ্বসিত প্রশংসাও করেছিলেন। সোনাক্ষী আবারও নতুন কোনো গান নিয়ে ভক্তদের সামনে হাজির হবেন কি-না তা সময়ই বলে দেবে।

Comments

comments

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১