শিরোনাম

প্রচ্ছদ যুক্তরাষ্ট্র, শিরোনাম, স্লাইডার

অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে ট্রাম্প প্রশাসনের অভিযান শুরু

এনা অনলাইন : | সোমবার, ১৫ জুলাই ২০১৯ | সর্বাধিক পঠিত

অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে ট্রাম্প প্রশাসনের অভিযান শুরু

যুক্তরাষ্ট্রে অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে অভিযান শুরু করেছে ট্রাম্প প্রশাসন। প্রাথমিকভাবে ২ হাজার অভিবাসীকে লক্ষ্য করে অভিযান শুরু হলেও এ সংখ্যা আরো বাড়তে পারে বলে ধারণা করছেন ইমিগ্রেশন বিশেষজ্ঞরা। এরইমধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে বাংলাদেশিসহ অন্য দেশের অভিবাসীদের মাঝে।

রোববার (১৪ জুলাই) নিউইয়র্ক, বাল্টিমোর, শিকাগো, আটলান্টা, মায়ামি, হিউস্টোন, ডেনভার, লস এঞ্জেলেস ও সানফ্রান্সিসকো শহরে চলে সাঁড়াশি অভিযান। তবে, হারিকেন বেরি আঘাত হানার কারণে অভিযান স্থগিত রাখা হয়েছে নিউ অরলিন্সে। কর্তৃপক্ষ জানিয়েছেন, সাম্প্রতিক সময়ে যারা অবৈধ পথে যুক্তরাষ্ট্র এসে বিভিন্ন শহরে আশ্রয় নিয়েছেন তাদের ধরতে অভিযান চলছে।



মার্কিন নাগরিকত্ব ও অভিবাসন কেন্দ্রের ভারপ্রাপ্ত পরিচালক কেন কুসিনেলি বলেন, প্রেসিডেন্ট ট্রাম্পের নির্দেশনা অনুযায়ী যাদের কাছে বৈধ কাগজপত্র নেই তাদের বিরুদ্ধে এ অভিযান চালানো হবে এবং যার যার দেশে ফেরত পাঠানো হবে। আর যারা বিভিন্ন অপরাধে লিপ্ত, তাদেরকে কারাগারে পাঠানো হবে।

এর আগে শুক্রবার (১২ জুলাই) প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প অবৈধদের বিরুদ্ধে অভিযান শুরুর ঘোষণা দেন। এরপর থেকেই অভিবাসীদের মাঝে আতঙ্ক ও উৎকণ্ঠা দেখা দেয়। আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছেন বাংলাদেশিরাও।

চলতি অভিযানে বৈধ কাগজপত্রহীন প্রায় দুই হাজার পরিবারের তালিকা তৈরি করা হয়েছে। তবে ইমিগ্রেশন বিশেষজ্ঞদের ধারণা, প্রকৃত সংখ্যা এর চেয়ে অনেক বেশি। যুক্তরাষ্ট্রে অবৈধ অভিবাসীর সংখ্যা প্রায় এক কোটি দশ লাখ।

কাগজপত্রহীন অভিবাসীদের যুক্তরাষ্ট্র থেকে বহিষ্কারের ব্যাপারে কঠোর প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গত তিন বছরে ট্রাম্পের শাসনামলে শত শত বাংলাদেশিকে যুক্তরাষ্ট্র থেকে বহিষ্কার করা হয়েছে। অনেকেই তার শাসনামলে স্বেচ্ছায় যুক্তরাষ্ট্র ছেড়ে চলেও গেছেন।

Comments

comments



আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১